scorecardresearch

বড় খবর

সিন্ধিয়া ঘনিষ্ঠ আরও দুই বিধায়ক শিবরাজের মন্ত্রিসভায় স্থান পেলেন

এই নিয়ে চারবার মন্ত্রিসভার সম্প্রসারণ করলেন মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান।

সিন্ধিয়া ঘনিষ্ঠ আরও দুই বিধায়ক শিবরাজের মন্ত্রিসভায় স্থান পেলেন

বেশ কয়েক মাস আগে কংগ্রেস ছাড়লেও এখনও বিজেপিতে বড় কোনও পদ পাননি জ্যোতিরাদিত্য সিন্ধিয়া। কিন্তু এবার তাঁর ঘনিষ্ঠ আরও দুই বিধায়ককে মন্ত্রিসভায় জায়গা দিলেন মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান। রবিবার মন্ত্রিসভার সম্প্রসারণের ফলে শিকে ছেঁড়ে তুলসীরাম সিলাওয়াত ও গোবিন্দ রাজপুতের। এঁরা দুজনেই সিন্ধিয়ার ঘনিষ্ঠ বলে পরিচিত।

গত বছর মার্চে করোনার দাপটের মধ্যেই মধ্যপ্রদেশে কমল নাথের ১৫ মাসের সরকার পড়ে যায় জ্যোতিরাদিত্যর বিদ্রোহের কারণে। এরপর ঢাকঢোল পিটিয়ে দিল্লিতে গেরুয়া শিবিরে যোগ দেন সাংসদ। কংগ্রেসের সঙ্গে পৈতৃক সম্পর্ক ছিন্ন করেন তিনি। সংখ্যাগরিষ্ঠতা প্রমাণে ব্যর্থ কমল নাথ কুর্সি ছাড়েন। মুখ্যমন্ত্রীর গদিতে বসেন শিবরাজ সিং চৌহান। এরপর এই নিয়ে চারবার মন্ত্রিসভার সম্প্রসারণ করলেন শিবরাজ।

আরও পড়ুন ট্রায়াল শেষ না করেই অনুমোদন কেন? প্রশ্ন তুলল ‘চিন্তিত’ কংগ্রেস

এর আগে ১২ জন জ্যোতিরাদিত্য ঘনিষ্ঠ বিধায়ক মন্ত্রিসভায় জায়গা পেয়েছেন। সিলাওয়াত ও রাজপুতকে আগেই মন্ত্রী করা হয়েছিল। কিন্দু বিদ্রোহী কংগ্রেস নেতাদের পদ ছাড়তে হয় কারণ তাঁরা বিধায়ক পদ থেকে ইস্তফা দিয়েছিলেন। সেইসঙ্গে করোনার জন্য উপনির্বাচনও পিছিয়ে যায়। গত ৩ নভেম্বর উপনির্বাচন হয়। তাতে ২৮টি আসনের মধ্যে ১৯টিতে জয়ী হয় বিজেপি। এই দুজন জেতার পর ফের এদিন তাঁদের মন্ত্রী করা হল। তাঁদের শপথবাক্য পাঠ করান রাজ্যপাল আনন্দীবেন প্যাটেল। রাজভবনে উপস্থিত ছিলেন মুখ্যমন্ত্রী শিবরাজ ও প্রোটেম স্পিকার রামেশ্বর শর্মা-সহ বাকি মন্ত্রীরা।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest National news download Indian Express Bengali App.

Web Title: 2 more scindia loyalist inducted in mp cabinet