সরকার বাঁচাতে মরিয়া খাট্টার-চৌটালা, তড়িঘড়ি অমিত শাহের সঙ্গে বৈঠক

কৃষকদের পক্ষে দাঁড়িয়ে সওয়াল করছেন বেশ কিছু জেজেপি ও নির্দল বিধায়ক।

By: Sukhbir Siwach January 13, 2021, 3:11:02 PM

কৃষক আন্দোলনের জেরে ফাটল ধরেছে হরিয়ানার জোট সরকারেও। কৃষকদের পক্ষে দাঁড়িয়ে সওয়াল করছেন বেশ কিছু জেজেপি ও নির্দল বিধায়ক। কৃষকদের বিক্ষোভের মুখে পড়ছেন মুখ্যমন্ত্রী থেকে শুরু করে বিধায়ক-সাংসদরা। এই পরিস্থিতিতে সরকার বাঁচাতে অমিত শাহের দ্বারস্থ হলেন মুখ্যমন্ত্রী মনোহর লাল খাট্টার ও উপমুখ্যমন্ত্রী দুষ্মন্ত চৌটালা। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে দেখা করে খাট্টার জানালেন, সরকার ভাঙার কোনও সম্ভাবনা নেই। মেয়াদ সম্পূর্ণ করবে জোট সরকার।

মঙ্গলবার সুপ্রিম কোর্ট কৃষি আইন পর্যালোচনার জন্য কৃষি বিশেষজ্ঞ কমিটি গঠন এবং কৃষি আইনে অন্তর্বর্তী স্থগিতাদেশ দেওয়ার পরই বৈঠক শেষ হয় খাট্টারদের। সেই বৈঠকে ছিলেন রাজ্য বিজেপির সভাপতি ওম প্রকাশ ধানকর, শিক্ষামন্ত্রী কানওয়ার লাল গুজ্জর, জেজেপি সভাপতি নিশান সিং। বৈঠক শেষে খাট্টার বলেন, “হরিয়ানা হল কৃষক আন্দোলনের কেন্দ্র। তাই রাজ্যের আইনশৃঙ্খলা নিয়ে আলোচনা হয়েছে। সরকারের ভবিষ্যৎ নিয়ে কোনও জল্পনা নেই। সরকার মেয়াদ সম্পূর্ণ করবে।”

আরও পড়ুন ১০ দিনের মধ্যে শুনানি শুরু করবে কৃষি বিশেষজ্ঞ কমিটি

দুষ্মন্ত চৌটালাও বলেছেন, হরিয়ানা সরকার পড়ে যাওয়ার কোনও সম্ভাবনা নেই। পাঁচ বছরের মেয়াদ সম্পূর্ণ করবে সরকার। কিন্তু সূত্রের খবর বলছে অন্য কিছু। বেশ কয়েকজন জেজেপি ও নির্দল বিধায়ক বেসুরো। তাঁরা কৃষক আন্দোলনের পক্ষে দাঁড়িয়ে কৃষি আইন বাতিল করার দাবি তুলেছেন। সেইসঙ্গে হরিয়ানায় গত কয়েকদিন ধরে মুখ্যমন্ত্রী-সহ শাসকশিবিরের নেতাদের যেভাবে বিক্ষোভের মুখে পড়তে হয়েছে তাতে প্রমাদ গুনছে সরকার। সরকার বাঁচাতেই তড়িঘড়ি অমিত শাহের সঙ্গে বৈঠক করেন তাঁরা।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the National News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

After meeting amit shah in delhi khattar dushyant reiterate discussed law and order alliance govt safe

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং