বড় খবর

সাসপেন্ড ইস্যুতে গর্জে উঠলেন শান্তনু সেন, কড়া আক্রমণ বিজেপিকে

এই ঘটনাকে অত্যন্ত অসংসদীয় বলে তোপ দেগেছেন তিনি।

তৃণমূল সাংসদ শান্তনু সেন

সংসদে অধিবেশন চলাকালীন কেন্দ্রীয় মন্ত্রীর সঙ্গে অভব্যতার অভিযোগে সাসপেন্ড তৃণমূল সাংসদ ডা. শান্তনু সেন। এই ঘটনায় জাতীয় রাজনীতি তোলপাড়। এবার সাসপেনশন নিয়ে মুখ খুললেন রাজ্যসভার সাংসদ। টুইট করে এই সাসপেনশনের জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও বিজেপিকে কটাক্ষের সুরে ধন্যবাদ জানিয়েছেন সাংসদ। এই ঘটনাকে অত্যন্ত অসংসদীয় বলে তোপ দেগেছেন তিনি।

বৃহস্পতিবার রাজ্যসভার অধিবেশন চলাকালীন কেন্দ্রীয় তথ্য ও প্রযুক্তি মন্ত্রী অশ্বিনী বৈষ্ণবের হাত থেকে রিপোর্টের কাগজ ছিনিয়ে তা ছিঁড়ে ফেলার অভিযোগ ওঠে তৃণমূল সাংসদ শান্তনু সেনের বিরুদ্ধে। শুরু হয় জোর বিতর্ক। শুক্রবার সাংসদ শান্তনু সেনকে সাসপেন্ডের জন্য রাজ্যসভার চেয়ারম্যানের কাছে দাবি জানায় শাসক শিবির। এরপরই কড়া পদক্ষেপ করেন রাজ্যসভাপর অধ্যক্ষ বেঙ্কাইয়া নাইডু। গোটা বাদল অধিবেশনের জন্য তৃণমূল সাংসদ শান্তনু সেনকে সাসপেন্ড করে দেওয়া হয়েছে।

কেন্দ্রীয় সরকারের তরফে সংসদ বিষয়ক প্রতিমন্ত্রী ভি মুরলীধরন তূণমূল সাংসদ শান্তনু সেনের বিরুদ্ধে স্বাধিকার ভঙ্গের প্রস্তাব পেশ করেন৷ যাতে সম্মতি জানান রাজ্যসভার চেয়ারম্যান। পদক্ষেপ ঘোষণার আগে তৃণমূল সাংসদের আচরণকে ‘অসাংবিধানিক এবং সংসদীয় গণতান্ত্রিক ব্যবস্থার অপমান’ বলে মন্তব্য করেছেন বেঙ্কাইয়া নায়ডু। এরপরই শান্তনু সেনকে সভা ছেড়ে বেরিয়ে যাওয়ার নির্দেশ দেন তিনি।

আরও পড়ুন শান্তনু সেনের বিরুদ্ধে কড়া পদক্ষেপ, গোটা বাদল অধিবেশনের জন্য রাজ্যসভায় সাসপেন্ড তৃণমূল সাংসদ

বৃহস্পতিবার শান্তনু সেন বলেছিলেন, ‘সভা মুলতুবি হয়ে যাওয়ার পর হঠাৎই হরদীপ পুরী আমাকে অভদ্র ভাবে ডাকেন। আমি তাঁর কাছে যাওয়ার পর হুমকি দিতে শুরু করেন। আমাকে গালিগালাজ করেন। এমনকি হামলারও চেষ্টা হয়। আমাকে পুরো ঘিরে ফেলা হয়েছিল। সহকর্মীরা সেটা দেখতে পেয়ে আমাকে উদ্ধার করেন। এই ঘটনা অত্যন্ত দুর্ভাগ্যজনক।’

আরও পড়ুন পেগাসাসকাণ্ড: ‘মোদী রাষ্ট্রদ্রোহী’, কড়া তোপ রাহুলের, শাহর ইস্তফা দাবি

শুক্রবার তাঁকে সাসপেন্ড করার পর টুইট করে শান্তনু সেন লিখেছেন, মমতা বন্দ্যোপাধ্যায় এবং তৃণমূলের প্রতিবাদের কণ্ঠ থামানো যাবে না। ভারতীয় জাসুস পার্টির মন্ত্রী হরদীপ পুরিকে গুন্ডামির জন্য পুরস্কৃত করা উচিত।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and National news here. You can also read all the National news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: After suspension tmc mp santanu sen slams bjp

Next Story
পেগাসাসকাণ্ড: ‘মোদী রাষ্ট্রদ্রোহী’, কড়া তোপ রাহুলের, শাহর ইস্তফা দাবিWhy would anyone spy on Rahul Gandhi bjp
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com