scorecardresearch

বড় খবর

একসঙ্গে ২৪ মন্ত্রীর ইস্তফা, মন্ত্রিসভাই ভেঙে দিলেন মুখ্যমন্ত্রী

মুখ্যমন্ত্রীকে তড়িঘড়ি রাজভবনে তলব রাজ্যপালের।

একসঙ্গে ২৪ মন্ত্রীর ইস্তফা, মন্ত্রিসভাই ভেঙে দিলেন মুখ্যমন্ত্রী
মুখ্যমন্ত্রী ওয়াই এস জগনমোহন রেড্ডি

এই মুহূর্তে সবচেয়ে বড় খবর! একসঙ্গে ইস্তফা দিলেন ২৪ জন মন্ত্রী। অন্ধ্রপ্রদেশ সরকারের গোটা মন্ত্রিসভাই ইস্তফা দিলেন। ২৪ জন মন্ত্রীই মুখ্যমন্ত্রী ওয়াই এস জগনমোহন রেড্ডির কাছে ইস্তফা দিয়েছেন। এই নিয়ে তুঙ্গে জল্পনা! সংবাদসংস্থা পিটিআই সূত্রে খবর।

জানা গিয়েছে, মন্ত্রিসভায় বিরাট রদবদল করতে চলেছেন জগনমোহন। তার আগেই ২৪ জন মন্ত্রী তাঁদের ইস্তফা দিলেন বৃহস্পতিবার। মন্ত্রিসভার বৈঠকের পরই মুখ্যমন্ত্রীর কাছে সেই গণইস্তফা দেন সবাই। এই বিষয়ে রাজ্যের রাজ্যপাল বিশ্বভূষণ হরিচরণ রাজভবনে মুখ্যমন্ত্রীকে তলব করেছেন।

গোটা মন্ত্রিসভা ভেঙে দিয়ে নয়া মন্ত্রিসভা গঠন করবেন জগন। তেমনই সূত্রের খবর। আগামী ১১ এপ্রিল শপথ নিতে পারে নয়া মন্ত্রিসভা। মন্ত্রিসভার বৈঠকে সবাইকে পদত্যাগ করতে বলা হয় বলে জানা গিয়েছে। তার পরই ২৪ জন মন্ত্রী তাঁদের ইস্তফা পত্র মুখ্যমন্ত্রীকে দেন। প্রায় ৩৪ মাস ধরে তাঁরা মন্ত্রী পদে ছিলেন।

আরও পড়ুন আর্থিক প্রতারণার মামলা, প্রাক্তন মুখ্যমন্ত্রীকে দিল্লি ডেকে জিজ্ঞাসাবাদ ইডি-র

গত ২০১৯ সালের জুনে মুখ্যমন্ত্রীর কুর্সিতে বসেন জগন। কিন্তু তিনি আভাস দিয়েছিলেন, সরকারের মধ্যবর্তী সময়ে তিনি মন্ত্রিসভায় রদবদল করতে পারেন। গত ডিসেম্বরেই এই রদবদল হওয়ার কথা চিল। কিন্তু কোভিডের বাড়বাড়ন্তের জন্য এই রদবদল পিছিয়ে যায়। রাজ্যে নয়া ১৩টি নয়া জেলা গঠনের পর এই রদবদল অত্যন্ত তাৎপর্যপূর্ণ বলে মনে করছে রাজনৈতিক মহল।

Stay updated with the latest news headlines and all the latest National news download Indian Express Bengali App.

Web Title: Andhra all 24 cabinet ministers in jagan govt resign ahead of major rejig