scorecardresearch

বড় খবর

চরম বিপাকে উদ্ধব-ঘনিষ্ঠ সাংসদ, শিণ্ডে আস্থা ভোটে জিততেই গ্রেফতারি পরোয়ানা জারি

তাঁকে কাঠগড়ায় টেনে নিয়ে গিয়েছেন কিরীট সোমাইয়ার স্ত্রী। ১২ এপ্রিল আদালতে অভিযোগ দায়ের করেছেন।

eknath shinde new chief minister, maharashtra cm eknath shinde, eknath shinde cm maharashtra, devendra fadnavis cm, maharashtra swearing in ceremony live updates, latest news update maharashtra new govt, new maharashtra cm devendra fadnavis, ekanth shinde, deputy cm eknath shinde, Shivsena, Eknath Shinde, Devendra Fadnavis, Maharashtra Political Crisis,ac" />
উদ্ধব ঠাকরে।

একনাথ শিণ্ডে আস্থাভোটে জিততেই চরম বিপাকে পড়লেন উদ্ধব ঠাকরে ঘনিষ্ঠ শিবসেনা সাংসদ সঞ্জয় রাউত। তাঁর বিরুদ্ধে মানহানির মামলা দায়ের করেছেন বিজেপি নেতা কিরীট সোমাইয়ার স্ত্রী। সেই মামলায় এবার রাউতের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করল মুম্বইয়ের এক আদালত।

রাউতের বিরুদ্ধে কিরীট সোমাইয়ার স্ত্রী মেধার অভিযোগ, বিনা প্রমাণে তাঁর বিরুদ্ধে লিখেছেন সঞ্জয় রাউত। শিবসেনার মুখপত্র ‘সামনা’য় ‘টয়লেট দুর্নীতি’র অভিযোগে সোমাইয়ার স্ত্রীকে অভিযুক্ত করেছেন রাউত। বিনা প্রমাণে এই অভিযোগ দায়ের করায় রাউতকে কাঠগড়ায় টেনে নিয়ে গিয়েছেন মেধা। ১২ এপ্রিল তিনি রাউতের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছেন।

এতদূর পর্যন্তও ঠিক ছিল। কিন্তু, এই মামলায় সোমবার সঞ্জয় রাউতের বিরুদ্ধে জামিন অযোগ্য গ্রেফতারি পরোয়ানা জারি করল আদালত। কারণ, না-রাউত, না-তাঁর আইনজীবী কেউই এই মামলায় তলবের পরও আদালতে হাজিরা দেননি। সেই কারণে জামিনযোগ্য ৭০ নম্বর ধারায় রাউতের বিরুদ্ধে পাঁচ হাজার টাকা জরিমানার গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছে। এমনটাই জানিয়েছেন মেধার আইনজীবী বিবেকানন্দ গুপ্তা।

মেধা একজন অর্গানিক কেমিস্ট্রির অধ্যাপক। মীরা-ভয়ন্দর মিউনিসিপ্যাল কর্পোরেশনে ‘টয়লেট দুর্নীতি’র অভিযোগ করেছেন সঞ্জয় রাউত। সেখানেই অভিযুক্ত করেছেন কিরীট সোমাইয়ার স্ত্রীকে। আর, এই ব্যাপারেই মেধার অভিযোগ, মিথ্যে কথা বলছেন সঞ্জয় রাউত।

আরও পড়ুন- ছাতি আরও চওড়া শিণ্ডের, BJP-কে সঙ্গে নিয়ে আস্থা-ভোটে বাজিমাত

বালাসাহেব ঠাকরে বেঁচে থাকাকালীনই সঞ্জয় রাউত ‘সামনা’য় প্রকাশিত যাবতীয় লেখাপত্র সামলাতেন। গত ১৫ এবং ১৬ এপ্রিল আদালতে জমা দেওয়া লেখাপত্র এবং ভিডিওয় দেখা গিয়েছে, মেধার সম্পর্কে সঞ্জয় রাউত মানহানিকর মন্তব্য করছেন। এতে তাঁর সম্মান নষ্ট হয়েছে বলেই অভিযোগ করেছেন মেধা। তার প্রেক্ষিতেই গত মাসে সঞ্জয় রাউতকে তলব করেছিল আদালত।

কিন্তু, তলব করার পরও সঞ্জয় রাউত হাজিরা দেননি। তাঁর আইনজীবীও হাজিরা দেননি আদালতে। এতে আদালতের মর্যাদা হানি হয়েছে। এই অভিযোগ করেন মেধার আইনজীবী বিবেকানন্দ গুপ্তা। তার প্রেক্ষিতেই জামিনঅযোগ্য গ্রেফতারি পরোয়ানা জারি করা হল সঞ্জয় রাউতের বিরুদ্ধে।

Read full story in English

Stay updated with the latest news headlines and all the latest National news download Indian Express Bengali App.

Web Title: Bailable warrant issued against shiv sena mp sanjay