ইয়েদুরাপ্পার পর মুখ্যমন্ত্রীর কুর্সিতে কে, আজ রাতেই নাম চূড়ান্ত করবে বিজেপি

বিধানসভার মুখ্য সচেতক ক্যাপ্টেন গণেশ কার্ণিক একটি হোটেলে পরিষদীয় দলের বৈঠক ডেকেছেন।

BS Yediyurappa
দলীয় নেতৃত্বের সঙ্গে বিরোধের জের, সরতেই হল ইয়েদুরাপ্পাকে

ইয়েদুরাপ্পার পর কর্ণাটকের মুখ্যমন্ত্রীর কুর্সিতে কে বসবেন, তা চূড়ান্ত হবে আজ রাতেই। মঙ্গলবার সন্ধে সাতটায় বিধানসভার মুখ্য সচেতক ক্যাপ্টেন গণেশ কার্ণিক একটি হোটেলে পরিষদীয় দলের বৈঠক ডেকেছেন। সেই বৈঠকেই চূড়ান্ত হবে ইয়েদুরাপ্পার উত্তরসূরির নাম। সোমবারই ইস্তফা দিয়েছেন ইয়েদুরাপ্পা। চোখের জলে বিদায় নিয়েছেন তিনি। কিন্তু তাঁর যোগ্য উত্তরসূরি খুঁজতে হিমশিম বিজেপি।

জানা গিয়েছে, আজকের বৈঠকের পর বৃহস্পতিবার মুখ্যমন্ত্রীর নাম ঘোষণা করবে পদ্মশিবির। আজ সকালে বিজেপির সংসদীয় বোর্ড নয়াদিল্লিতে একটি বৈঠক করেন। সেই বৈঠকে হাফ ডজন নামের তালিকা থেকে মুখ্যমন্ত্রীর নাম বেছে নেওয়া হয় বলে সূত্রের খবর। সেই নাম কর্ণাটকের পরিষদীয় নেতৃত্বকে দূত মারফৎ জানিয়ে দেওয়া হবে বলে খবর।

আরও জানা গিয়েছে, সংসদীয় বোর্ড এবং হাইকম্যান্ডের কিছু সদস্য কর্ণাটকে আজ সন্ধের পরিষদীয় দলের বৈঠকে উপস্থিত থাকবেন যাতে নয়া মুখ্যমন্ত্রী মনোনীতি করার ক্ষেত্রে কোনও সমস্যা না হয়। রাজ্য বিজেপির দায়িত্বপ্রাপ্ত নেতা অরুণ সিং পর্যবেক্ষক হিসাবে থাকবেন। এছাড়াও আর দুজন শীর্ষ নেতা পর্যবেক্ষকদের দলে থাকবেন।

আরও পড়ুন কর্নাটকে অতীত ইয়েদু জমানা! উত্তরসূরি কে, তালিকার একাধিক নাম নিয়ে চলছে কাটাকুটি

এই পর্যবেক্ষকদের দল আজই বেঙ্গালুরু পৌঁছবেন বৈঠকের জন্য। এই বৈঠকে ১২০ জন বিধায়ক নয়া পরিষদীয় নেতা তথা মুখ্যমন্ত্রী বেছে নেবেন। প্রসঙ্গত, দুবছর পরই রাজ্যে বিধানসভা নির্বাচন। তার আগে জাতপাত, ধর্ম নির্বিশেষে একজন যোগ্য নেতাকে মুখ্যমন্ত্রী হিসাবে বেছে নিতে চাইছে বিজেপি।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and National news here. You can also read all the National news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Bjp to announce karnataka new cm likely by thursday

Next Story
হেস্টিংসে সাংগঠনিক বৈঠকের ‘উত্তেজনা’! হৃদরোগে মৃত্যু বিজেপি যুবনেতারBengal BJP, Hastings office. Party meeting
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com