বড় খবর
রবিবারই শুরু মহারণ! কেমন হচ্ছে IPL-এর আট ফ্র্যাঞ্চাইজির সেরা একাদশ, জানুন

মুম্বইয়ের মেয়র পদপ্রার্থী হিসাবে মিলিন্দ সোমান-সোনু সুদকে চায় কংগ্রেস!

তাহলে কি কংগ্রেসে যোগ দিচ্ছেন তারকারা?

মিলিন্দ সোমান ও সোনু সুদ

আগামী বছর এশিয়ার ধনীতম পুরনিগম বৃহন্মুম্বই কর্পোরেশনের নির্বাচন। বিজেপি-শিবসেনা-কংগ্রেস-এনসিপি-সহ সব রাজনৈতিক দলই কোমর বাঁধছে ভোটের জন্য। কিন্তু মেয়র পদের জন্য অভিনব পদক্ষেপ নিতে চলেছে কংগ্রেস। মুম্বই কংগ্রেসের দাবি, মেয়র পদপার্থী হিসাবে রীতেশ দেশমুখ, মডেল-অভিনেতা মিলিন্দ সোমান বা অভিনেতা সোনু সুদকে তুলে ধরা উচিত। মনে করা হচ্ছে, এঁদের মধ্যে কারও নাম মেয়র পদে ঘোষণা করতে পারে কংগ্রেস।

মজার বিষয়, তিনজনের কেউই কংগ্রেসের সদস্য নন। রীতেশ দেশমুখের বাবা প্রয়াত বিলাসরাও দেশমুখ মহারাষ্ট্রের প্রাক্তন মুখ্যমন্ত্রী। কিন্তু রীতেশের দুই ভাই কংগ্রেসের বিধায়ক হলেও রাজনীতির সঙ্গে কোনও যোগ নেই তাঁর। মুম্বই কংগ্রেস নির্বাচন উপলক্ষ্যে ২৫ পাতার একটি রণকৌশল নথি তৈরি করেছে। কংগ্রেস সম্পাদক গণেশ যাদব সেই খসড়া তৈরি করেছেন। সেটি দলের শীর্ষ নেতৃত্বের কাছে পাঠানো হবে। রাজ্যের এআইসিসি সম্পাদক এইচ কে পাতিলের কাছে যাবে কয়েক দিনের মধ্যে।

উল্লেখ্য, সেই খসড়ায় নাম রয়েছে তিন তারকার। ওই খসড়ায় বলা হয়েছে, দল যাতে অরাজনৈতিক ব্যক্তিত্বকে মেয়র পদপ্রার্থী করে। এমন কেউ যিনি যুব সম্প্রদায়ের কাছে আইকন। নবীন প্রজন্মের নেতা-কর্মীদের বেশি করে টিকিট দেওয়ার কথাও তাতে উল্লেখ করা হয়েছে। সমাজকর্মী, শিল্পোদ্যাক্তাদের টিকিট দিয়ে পার্টির ভাবমূর্তি উজ্জ্বল করার পরামর্শ দেওয়া হয়েছে। এবং শিবসেনার সঙ্গে বিএমসি নির্বাচনে জোট করা হবে কি না তা নিয়েও স্পষ্ট অবস্থান জানতে চাওয়া হয়েছে মুম্বই কংগ্রেসের তরফে।

আরও পড়ুন তেরঙ্গার উপর দলীয় পতাকা! কল্যাণ সিংয়ের শেষকৃত্যের ছবি ভাইরাল, বিতর্কে বিজেপি

তাৎপর্যপূর্ণ বিষয় হল, এই তিন তারকাকে দলের তরফে কোনও আমন্ত্রণ জানানো হয়নি। তাঁরা কংগ্রেসে যোগ দেবেন কি না তা নিয়েও কোনও উল্লেখ নেই সেই খসড়া প্রস্তাবে। তাহলে কীসের ভিত্তিতে শীর্ষ নেতৃত্বের কাছে এমন প্রস্তাব পাঠানো হচ্ছে তা নিয়ে কংগ্রেসের মধ্যেই প্রশ্ন উঠতে শুরু করেছে।

Get the latest Bengali news and National news here. You can also read all the National news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Bmc elections congress considers milind soman sonu sood as mayor candidate

Next Story
তেরঙ্গার উপর দলীয় পতাকা! কল্যাণ সিংয়ের শেষকৃত্যের ছবি ভাইরাল, বিতর্কে বিজেপি
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com