scorecardresearch

রাহুলের বিকৃত ভিডিও শেয়ার, বিজেপি সাংসদদের বিরুদ্ধে এফআইআর কংগ্রেসের

শুধু ছত্তিশগড়ই নয়। দিল্লি, ঝাড়খণ্ড, মহারাষ্ট্র, মধ্যপ্রদেশ, রাজস্থান এবং উত্তরপ্রদেশেও বিজেপি সাংসদদের বিরুদ্ধে কংগ্রেস এফআইআর দায়ের করেছে বলেই জানিয়েছেন খেরা।

Pawan Khera
পবর খেরা।

বিজেপি সাংসদ রাজ্যবর্ধন সিং রাঠোর ও সুব্রত পাঠকের বিরুদ্ধে এফআইআর দায়ের করল কংগ্রেস। প্রাক্তন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীর বিকৃত ভিডিও প্রকাশ করার অভিযোগ উঠেছে ওই দুই বিজেপি সাংসদের বিরুদ্ধে। সেই কারণেই তাঁদের বিরুদ্ধে এফআইআর দায়ের করা হয়েছে। শুধু ছবি বিকৃতিই না। সেই বিকৃত ভিডিও সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে দেওয়ারও অভিযোগ
উঠেছে কংগ্রেস সাংসদদের বিরুদ্ধে। সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্টের জন্যই বিজেপি সাংসদরা এমন কাণ্ড ঘটিয়েছেন বলে অভিযোগ করেছে কংগ্রেস।

ওই বিজেপি সাংসদদের পাশাপাশি আরও তিন বিজেপি নেতার বিরুদ্ধেও এফআইআর দায়ের করেছেন কংগ্রেস নেতৃত্ব। ছত্তিশগড়ের বিলাসপুরে এই অভিযোগ দায়ের হয়েছে। সংবাদমাধ্যমকে এমনটাই জানিয়েছেন কংগ্রেসের মিডিয়া ও পাবলিশিটি বিভাগের প্রধান পবন খেরা। শুধু ছত্তিশগড়ই নয়। দিল্লি, ঝাড়খণ্ড, মহারাষ্ট্র, মধ্যপ্রদেশ, রাজস্থান এবং উত্তরপ্রদেশেও বিজেপি সাংসদদের বিরুদ্ধে কংগ্রেস এফআইআর দায়ের করেছে বলেই জানিয়েছেন খেরা।

দলগতভাবে বিষয়টিকে যে অত্যন্ত গুরুত্ব দিয়ে দেখা হচ্ছে, তা আরও স্পষ্ট করেছেন কংগ্রেসের মুখপাত্র জয়রাম রমেশ। তিনি জানিয়েছেন, বিজেপি সভাপতি জগৎপ্রকাশ নাড্ডাকে তাঁরা একটি চিঠি দিয়েছেন। সেই চিঠিতে রাহুল গান্ধীর বিকৃত ভিডিও প্রকাশ নিয়ে কংগ্রেস ক্ষোভ উগরে দিয়েছে। যে বিজেপি নেতারা এই সব বিকৃত ভিডিও প্রকাশ করেছে, বিজেপি যেন তাদের শাস্তি দেয়, চিঠিতে কংগ্রেসের পক্ষ থেকে নাড্ডাকে তেমনই অনুরোধ করেছেন জয়রাম রমেশ।

আরও পড়ুন- চরম বিপাকে উদ্ধব-ঘনিষ্ঠ সাংসদ, শিণ্ডে আস্থা ভোটে জিততেই গ্রেফতারি পরোয়ানা জারি

চিঠিতে রমেশ লিখেছেন, ‘ওয়েনাদের কার্যালয়ে এসএফআইয়ের ভাঙচুর নিয়ে রাহুল গান্ধীর মন্তব্য বিকৃত করা হয়েছে। যেমন কানহাইয়া লালের নৃশংস হত্যাকাণ্ড নিয়েও মন্তব্য বিকৃত করা হয়েছে।’ ইতিমধ্যে যে সংবাদমাধ্যমে রাহুলের বিকৃত মন্তব্য সম্প্রচারিত হয়েছে, তারা ক্ষমা চেয়ে নিয়েছে প্রাক্তন কংগ্রেস সভাপতি ও কংগ্রেসের কাছে। এবারই অবশ্য প্রথম নয়।

এর আগেও বারবার রাহুল গান্ধীর মন্তব্য এবং বিকৃত ভিডিও প্রকাশ করা হয়েছে বলে কংগ্রেস বারবার বিজেপিকে কাঠগড়ায় তুলেছে। দলের অভিযোগ, বিজেপির আইটি সেল এই ভাবে মিথ্যে ভিডিও এবং খবর সম্প্রচার করে জনসাধারণকে বিভ্রান্ত করছে। পাশাপাশি, কংগ্রেস ও রাহুলের ভাবমূর্তি বিজেপি কর্মীরা নষ্ট করার চেষ্টা করছে বলেও অভিযোগ করেছেন কংগ্রেস নেতৃত্ব।

Read full story in English

Stay updated with the latest news headlines and all the latest National news download Indian Express Bengali App.

Web Title: Congress lodges fir against bjp mp in chattishgarh