বড় খবর

“দেশ সংবিধানে চলবে, বিজেপির ইস্তেহারে নয়”, তীব্র আক্রমণ মেহবুবার

১৪ মাসের বন্দিদশা কাটিয়ে সংবাদমাধ্যমের সামনে এসে ঝাঁজালো মন্তব্য পিডিপি নেত্রীর।

মেহবুবা মুফতি

সম্প্রতি ১৪ মাসের বন্দিদশা থেকে মুক্তি পেয়েছেন। দীর্ঘদিন পর সাংবাদিক সম্মেলন করে বিজেপির বিরুদ্ধে তীব্র আক্রমণ শানালেন পিডিপি নেত্রী মেহবুবা মুফতি। কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী শুক্রবার তোপ দেগে বলেন, “দেশ সংবিধানে চলবে, বিজেপির ইস্তেহারে নয়। জম্ম-কাশ্মীরের মানুষ এদের কাছে মূল্য রাখে না। এদের শুধু কাশ্মীরের দখল চাই।” এদিন মেহবুবার হুঙ্কার, কাশ্মীরে অনুচ্ছেদ ৩৭০ তিনি ফেরত আনবেন, একইসঙ্গে কাশ্মীর সমস্যার স্থায়ী সমাধান করবেন।

এদিন কাশ্মীরের পৃথক পতাকাকে সামনে রেখে গুপকারের বাসভবনে সাংবাদিক সম্মেলন করেন। সেই প্রসঙ্গে মেহবুবা বলেন, আমার পতাকা হল এটা। যেদিন এই পতাকা কাশ্মীরে ফিরবে সেদিন তেরঙ্গাও আমরা উত্তোলন করব। যতদিন না পুরনো পতাকা ফিরছে ততদিন অন্য কোনও পতাকা তা সে তেরঙ্গাই হোক না কেন, আমাদের সঙ্গে তার কোনও সম্পর্ক নেই।

আরও পড়ুন ভারতীয় সৈনিকদের অপমান করেছেন মোদী: রাহুল

 

Mehbooba Mufti, PDP
কাশ্মীরের পুরনো পতাকা সামনে রেখে সাংবাদিক সম্মেলন মেহবুবার।

এদিকে, এক ছাতার তলায় এসেছে এনসি, পিডিপি, সিপিআইএম-সহ একাধিক রাজনৈতিক দল। তৈরি হয়েছে নতুন জোট। জম্মু-কাশ্মীরের মর্যাদা পুনরুদ্ধার করতেই এই জোট তৈরি করা হল। জোটের নাম দেওয়া হয়েছে পিপলস অ্য়ালায়েন্স ফর গুপকার ডিক্লিয়ারেশন। জম্মু-কাশ্মীরের সাংবিধানিক মর্যাদা ফেরানোই প্রধান লক্ষ্য় বলে জানিয়েছেন প্রাক্তন মুখ্য়মন্ত্রী ফারুক আবদুল্লা।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and National news here. You can also read all the National news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Country will run on constitution not bjps manifesto mehbooba mufti

Next Story
জেলা যুব মোর্চার সভাপতিদের পদ বাতিল দিলীপের, জানেনই না সৌমিত্র
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com