বড় খবর

গোয়ায় ফের ভাঙনের মুখে কংগ্রেস, ফালেইরো-র পর আরও এক বিধায়ক ছাড়ছেন দল

ফালেইরোর ঘনিষ্ঠ মহলই জানিয়েছে, ৪০টি আসনে একা লড়াইয়ের পথে তৃণমূল।

By fight in the polls and get some vote congress is able to play opposition role in bengal
প্রতীকী ছবি

বিধানসভা নির্বাচনের এখনও বেশ কয়েক মাস বাকি। তার আগে ভেঙেই চলেছে গোয়া কংগ্রেস। কয়েকদিন আগেই কংগ্রেস ছেড়ে তৃণমূলে যোগ দিয়েছেন প্রাক্তন মুখ্যমন্ত্রী লুইজিনহো ফালেইরো। এবার আরও এক বিধায়ক দল ছাড়ার মুখে। এবারের নির্বাচনে অন্যতম প্রতিদ্বন্দ্বী আম আদমি পার্টিতে যাচ্ছেন আলেইক্সো রেজিনাল্ডো লাওরেন্সো।

জানা গিয়েছে, কুর্তোরিমের কংগ্রেস বিধায়ক দল ছাড়তে চলেছেন। সূত্রের খবর, ভোটের আগে আপে যোগ দেবেন তিনি। তিনি দল ছাড়লে গোয়ায় কংগ্রেস তিন বিধায়কে নেমে যাবে। ফালেইরো দল ছাড়ায় এখন কংগ্রেসের বিধায়ক সংখ্যা চার।

গত এক বছর ধরে সৈকত রাজ্যে নির্বাচনী লড়াইয়ের জন্য পিচ প্রস্তুত করেছে অরবিন্দ কেজরিওয়ালের পার্টি। এবার শাসকশিবির বিজেপি এবং বিরোধী দল কংগ্রেসকে জোর টক্কর দিতে চলেছে আপ। তার মধ্যে তৃণমূলও এন্ট্রি নিয়েছে। ফালেইরোর ঘনিষ্ঠ মহলই জানিয়েছে, ৪০টি আসনে একা লড়াইয়ের পথে তৃণমূল। এই অবস্থায় শাঁড়াশি চাপে কংগ্রেস। আরও এক বিধায়ক দল ছাড়ার মুখে।

লাওরেন্সোর দল ছাড়ার গুঞ্জনে বিচলিত নন গোয়ার কংগ্রেস ইন-চার্জ দীনেশ গুন্ডু রাও। তিনি এই গুঞ্জন জল্পনা বলে উড়িয়ে বলেছেন, এসব গুজব রটিয়ে মানুষ আরও বিভ্রান্তির সৃষ্টি করছে। আমার মনে হয় না, এসব গুজবে কান দেওয়া উচিত। প্রসঙ্গত, ফালেইরোর দল ছাড়ার জল্পনার সময়েও গুজব বলে উড়িয়ে দিয়েছিল কংগ্রেস।

আরও পড়ুন ভবানীপুরে জিতেই আরও ৩ উপনির্বাচনে প্রার্থী ঘোষণা তৃণমূলনেত্রীর

আপের গোয়ার রাজ্য আহ্বায়ক রাহুল মাম্ব্রে বলেছেন, লাওরেন্সোর সঙ্গে কোনও চূড়ান্ত কথাবার্তা হয়নি। আমরা অন্য দলের সমাদর্শীয় মানুষদের সঙ্গে আলোচনা চালাচ্ছি। লাওরেন্সোর সঙ্গেও তেমনই কথাবার্তা হয়েছে। তবে চূড়ান্ত সিদ্ধান্ত কিছু হয়নি। তবে জল্পনা, সোমবারই গোয়ায় আসছেন অরবিন্দ কেজরিওয়াল। তাঁর হাত ধরেই আপে যোগ দিতে পারেন লাওরেন্সো।

এদিকে, প্রাক্তন ফুটবলার ডেনজিল ফ্রাঙ্কো এবং গোয়া বক্সিং অ্যাসোসিয়েশনের সহ-সভাপতি লেনি ডি গামা শনিবার সাংসদ প্রসূন বন্দ্যোপাধ্যায় এবং বাংলার মন্ত্রী মনোজ তিওয়ারির হাত ধরে তৃণমূলে যোগ দিয়েছেন।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and National news here. You can also read all the National news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Down to four mlas another exit likely for goa congress

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com