বড় খবর

গেরুয়া শিবিরে ফাটল! বিজেপি ছাড়লেন প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী

ইস্তফা দিয়েই বিজেপির বিরুদ্ধে একরাশ ক্ষোভ উগরে দিলেন প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী।

মহারাষ্ট্র বিজেপিতে ভাঙন অব্যাহত। একনাথ খাডসের পর দল ছাড়লেন প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী জয়সিংরাও গায়কোয়াড়। মঙ্গলবার আনুষ্ঠানিক ভাবে দলের সদস্য পদ ছাড়ার কথা ঘোষণা করেছেন গায়কোয়াড়। তবে কোনও দলে যোগ দেবেন কি না তা স্পষ্ট করেননি। এদিন তিনি তাঁর পদত্যাগ পত্র রাজ্য বিজেপির সভাপতি চন্দ্রকান্ত পাতিলকে দিয়েছেন।

পদত্যাগের পর গায়কোয়াড় বিস্ফোরণ করে বলেছেন, “আমি দলের জন্য কাজ করতে চেয়েছিলাম। কিন্তু দল সেই সুযোগ আমাকে দেয়নি। তাই এই সিদ্ধান্ত নিয়েছি আমি।” পাতিলকে লেখা চিঠিতে পদত্যাগের কারণেও উল্লেখ করেছেন প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী। বর্ষিয়ান এই বিজেপি নেতা কেন্দ্রের সঙ্গে সঙ্গে মহারাষ্ট্রেরও মন্ত্রী ছিলেন।

আরও পড়ুন “ভোটে লড়লেও দেশবিরোধী বলা হবে?”, অমিত শাহকে কটাক্ষ ওমর-মেহবুবাদের

তিনি বলেছেন, “আমি বিজেপির হয়ে আর সংসদে বা মহারাষ্ট্র বিধানসভায় থাকতে চাই না। আমি দলের সংগঠনকে মজবুত করতে চেয়েছিলাম। কিন্তু প্রায় এক দশক ধরে দলের মধ্যে পদ চেয়েছিলাম। তা পাইনি। কোনও সুযোগই দল আমাকে দেয়নি।” তাঁর আরও অভিযোগ, বিজেপি রাজ্যে দলের সংগঠনকে মজবুত করা লোকদের দায়িত্ব দিতে চায় না। এই প্রসঙ্গে চন্দ্রকান্ত পাতিল কোনও মন্তব্য করতে চাননি।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and National news here. You can also read all the National news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Ex union minister jaysingrao gaikwad patil resigns from bjp

Next Story
“ভোটে লড়লেও দেশবিরোধী বলা হবে?”, অমিত শাহকে কটাক্ষ ওমর-মেহবুবাদেরgupkar declaration, গুপকর ডিক্লিয়ারেশন, জম্মু কাশ্মীর
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com