scorecardresearch

বড় খবর

গোয়ায় ধাক্কা খেল তৃণমূল, যোগ দেওয়ার এক মাস পর দল ছাড়লেন প্রাক্তন বিধায়ক

কংগ্রেসেই ফিরছেন বলে সূত্রের খবর।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

যোগ দেওয়ার এক মাসের মধ্যে তৃণমূল কংগ্রেস ছাড়লেন প্রাক্তন বিধায়ক অ্যালেইক্সো রেজিনাল্ডো লরেন্সো। রবিবার তৃণমূল ছাড়লেন গোয়ার প্রাক্তন কংগ্রেস বিধায়ক। আগামী ১৪ ফেব্রুয়ারি গোয়ার বিধানসভা নির্বাচন। তার আগে ধাক্কা খেল মমতা বন্দ্যোপাধ্যায়ের দল।

কুর্তোরিমের প্রাক্তন বিধায়ক গোয়া প্রদেশ কংগ্রেসের কার্যকরী সভাপতি ছিলেন। গত ডিসেম্বরে তিনি কংগ্রেস ছেড়ে তৃণমূলে যোগ দেন। কিন্তু ভোটের মাস খানেক আগে তিনি তৃণমূল ছাড়লেন। জোড়াফুল শিবির ছাড়ার কোনও স্পষ্ট কারণ তিনি জানাননি। নিজের দল ছাড়ার কথা জানিয়ে তিনি দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে চিঠি দিয়েছেন।

এদিকে, লরেন্সো দল ছাড়তেই তাঁকে কংগ্রেসে ফেরার প্রস্তাব দিয়েছেন বিজেপি ছেড়ে কংগ্রেসের যোগ দেওয়া মাইকেল লোবো। সূত্রের খবর, কংগ্রেসেই ফিরতে চলেছেন লরেন্সো। মাইকেল লোবো কালাঙ্গুটের প্রাক্তন বিজেপি বিধায়ক এবং রাজ্যের প্রাক্তন মন্ত্রী। তিনিই আবার লরেন্সোকে কংগ্রেসে আহ্বান জানিয়েছেন।

আরও পড়ুন গোয়া ভোটে তৃণমূলের সঙ্গে জোট নয় আপের! স্পষ্ট করলেন কেজরিওয়াল

লরেন্সো প্রথম নন, গত কয়েক মাসে পর পর অনেক নেতা-বিধায়ক তৃণমূলে যোগ দেওয়ার পর দল ছেড়েছেন। কেউ কেউ ধর্মে ধর্মে ভাগাভাগির রাজনীতির অভিযোগ করেছেন তৃণমূলের বিরুদ্ধে। লরেন্সো অবশ্য তৃণমূল ছাড়ার কোনও কারণ স্পষ্ট করেননি। তবে মনে করা হচ্ছে, কংগ্রেস থেকে ভাল প্রস্তাব পেয়েছেন বলে তৃণমূল ছেড়েছেন তিনি।

Stay updated with the latest news headlines and all the latest National news download Indian Express Bengali App.

Web Title: Goa lourenco quits tmc a month after joining it from congress