Had to change venue 13 times due to BJP’s threat, says Arvind Kejriwal Politics: 'বেআইনি মদ ব্যবসায় টাকার পাহাড় BJP নেতাদের', চাঞ্চল্যকর অভিযোগ মুখ্যমন্ত্রীর | Indian Express Bangla

‘বেআইনি মদ ব্যবসায় টাকার পাহাড় BJP নেতাদের’, চাঞ্চল্যকর অভিযোগ মুখ্যমন্ত্রীর

বিজেপির বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ সামনে এনে শোরগোল ফেলে দিলেন মুখ্যমন্ত্রী।

‘বেআইনি মদ ব্যবসায় টাকার পাহাড় BJP নেতাদের’, চাঞ্চল্যকর অভিযোগ মুখ্যমন্ত্রীর
বিজেপির বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ সামনে আনলেন আপ প্রধান।

রাজ্যে ‘গুন্ডাগিরি’ চালাচ্ছে বিজেপি। গুজরাটের ভাদোদরায় নেমে গেরুয়া দলকে ধুয়ে দিলেন দিল্লির মুখ্যমন্ত্রী তথা আপ প্রধান অরবিন্দ কেজরিওয়াল। কেজরির অভিযোগ, আপ-এর সভার জন্য জায়গা দিতে চাওয়া ১৩ জমি মালিককে বিজেপি নেতাদের হুমকির মুখে পড়তে হয়েছে। সভা করতে আম আদমি পার্টিকে ১৩ বার জায়গা বদল করতে হয়েছে বলে দাবি কেজরির। এছাড়াও গুজরাট জুড়ে বিজেপি নেতারা বেআইনি মদের কারবার চালাচ্ছেন বলে অভিযোগ আপ প্রধানের।

দিল্লির সীমা ছাড়িয়ে ইতিমধ্যেই পঞ্জাবের ক্ষমতা দখল করেছে আম আদমি পার্টি। এবার আপ প্রধানের লক্ষ্য মোদী-শাহের গড় হিসেবে পরিচিত গুজরাট। এরাজ্যে কংগ্রেসের ঘর ভেঙে বিজেপিকে ‘মোক্ষম’ জবাব দিতে চায় আপ। কংগ্রেসের ভোট-ব্যাঙ্ক নিজেদের দিকে টেনে ছোট-ছোট দলগুলিকে জোট-বার্তা দিয়ে ইতিমধ্যেই গুজরাটের বিজেপি নেতৃত্বাধীন সরকারের রক্তচাপ বাড়ানোর কাজ শুরু করে দিয়েছেন কেজরিওয়ালরা। চলতি বছরেই গুজরাটে বিধানসভা নির্বাচন। তার আগে পালা করে মোদী-রাজ্যে ছুটে যাচ্ছেন আপ নেতারা।

আরও পড়ুন- মদ খেয়ে বিমানে ভগবন্ত মান? জার্মানিতে কী হয়েছিল তদন্ত করে দেখবে বিমান মন্ত্রক

তবে গুজরাতে আপ ডানা মেলতেই পদে-পদে ধেয়ে আসছে কঠিন চ্যালেঞ্জ। কেজরিওয়ালের অভিযোগ, আপ-এর সভার জন্য জায়গার জোগাড় করতে ঘোর সমস্যায পড়তে হচ্ছে। বিজেপি নেতারা সভাস্থলের মালিকদের আগেভাগে আপ-কে জায়গা না দেওয়ার জন্য ‘চাপ’ দিচ্ছেন বলে দাবি কেজরিওয়ালের। মঙ্গলবার ভাদোদরায় তিনি বলেন, ”সভার জন্য ১৩টি জায়গা দেখা হয়েছিল। ওঁরা তাঁদের হুমকি দিয়েছিল। আপ-এর সভায় বাধা দেওয়া হচ্ছে। ওঁরা বলছেন কেজরিওয়ালকে সভা করতে দেওয়া উচিত নয়। আমাদের ১৩ বার ভেন্যু পরিবর্তন করতে হয়েছিল।”

তিনি আরও বলেন, ”আমরা শত্রু নই, সহ-প্রতিযোগী। তুমি তোমার রাজনীতি করো, আমাকে আমারটা করতে দাও। কিন্তু বিজেপি গুন্ডাগিরির আশ্রয় নিচ্ছে। গুজরাটের মানুষ বিজেপির গুন্ডামিতে বিরক্ত।” গুজরাটে মদ নিষিদ্ধ। তাঁর দল ভোটে জিতে রাজ্যে ক্ষমতায় এলে এই আইনটি জারি থাকবে বলেও এদিন আশ্বাস দিয়েছেন আপ সুপ্রিমো। তবে গুজরাট সরকার মদ নিষিদ্ধ রাখলেও অবৈধভাবে রাজ্যে ১৩০০ কোটি টাকার মদের ব্যবসা হচ্ছে বলে তোপ দেগেছেন কেজরি। তাঁর অভিযোগ গুজরাটে অবৈধভাবে মদের ব্যবসা চালিয়ে যাচ্ছেন বিজেপি নেতারা।

Stay updated with the latest news headlines and all the latest National news download Indian Express Bengali App.

Web Title: Had to change venue 13 times due to bjps threat says arvind kejriwal493782

Next Story
মোদীকে চ্যালেঞ্জ ছুড়তে এবার লোকসভায় উত্তরপ্রদেশ থেকে প্রার্থী নীতীশ? তিন কেন্দ্র চিহ্নিত