বড় খবর

কমল নাথ-নরেন্দ্র তোমারদের বিরুদ্ধে FIR দায়েরের নির্দেশ হাইকোর্টের

কোভিড বিধিভঙ্গের অভিযোগ প্রাক্তন মুখ্যমন্ত্রী ও কেন্দ্রীয় কৃষিমন্ত্রীর বিরুদ্ধে।

মধ্যপ্রদেশে বিধানসভার উপনির্বাচনের আগে বড় ধাক্কা কংগ্রেস শিবিরে। কোভিড বিধিনিষেধ ভাঙার অভিযোগে প্রাক্তন মুখ্যমন্ত্রী কমল নাথের বিরুদ্ধে এফআইআর দায়ের করার নির্দেশ দিল মধ্যপ্রদেশ হাইকোর্ট। ধাক্কা খেয়েছে বিজেপিও। তালিকায় নাম রয়েছে কেন্দ্রীয় কৃষিমন্ত্রী নরেন্দ্র সিং তোমার-সহ আরও পাঁচ হেভিওয়েট নেতার। গোয়ালিয়র বেঞ্চের বিচারপতি শিল নাগু এবং রাজীব শ্রীবাস্তবের ডিভিশন বেঞ্চ আইনজীবী আশিস প্রতাপ সিংয়ের মামলার ভিত্তিতে কমল নাথ, নরেন্দ্র তোমারদের বিরুদ্ধে এফআইআর করার নির্দেশ দিয়েছে পুলিশকে।

আইনজীবীর দাবি, নির্বাচন কমিশনের বিধিভঙ্গ করে করোনা কালে ৩০০ থেকে ৫০০ জন মানুষকে নিয়ে প্রচার সভা করেছেন নরেন্দ্র তোমার এবং কমল নাথ। প্রাক্তন বিধায়ক মুন্নালাল গোয়েল এবং প্রদ্যুমন সিংয় তোমারের সমর্থনে প্রচার করেন নরেন্দ্র তোমার। কমল নাথ ফুল সিং বারিয়া এবং রামনিবাস রাওয়াত, সুনীল শর্মার সমর্থনে প্রচার করেন। সেই সভাতেই নির্বাচনী বিধিভঙ্গ হয়েছে বলে অভিযোগ। কমল নাথ, নরেন্দ্র তোমার-সহ আট জনের বিরুদ্ধে এফআইআর করার নির্দেশ দিয়েছে আদালত।

আরও পড়ুন বৈঠক ডেকে বেপাত্তা মন্ত্রী, রাগে কৃষি আইনের কপি ছিঁড়লেন কৃষক প্রতিনিধিরা

প্রসঙ্গত, মধ্যপ্রদেশে ২৮টি আসনে বিধানসভা উপনির্বাচন হওয়ার কথা। ২২ বিধায়ক কংগ্রেস ছেড়ে বিজেপিতে যোগ দেওয়ার পর তাঁদের বিধায়ক পদ বাতিল হয়ে যায়। সেইসঙ্গে পতন হয় কমল নাথের কংগ্রেস সরকারের। আস্থা ভোটে জিতে মুখ্যমন্ত্রী পদে বসেন বিজেপির শিবরাজ সিং চৌহান।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and National news here. You can also read all the National news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Hc orders fir against former cm kamal nath six others for violating covid norms

Next Story
“আমরা দাদার অনুগামী”, বঙ্গ রাজনীতিতে কিসের ইঙ্গিত?
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com