scorecardresearch

বড় খবর

মদের দোকানে পাথর ছুঁড়ে ভাইরাল, কেন এমনটা করলেন কারণ জানিয়ে মুখ্যমন্ত্রীকে চিঠি উমা ভারতীর

প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রীর ভিডিও ভাইরাল হতেই অস্বস্তিতে পড়েছে বিজেপি।

Uma Bharati
বিজেপি নেত্রী উমা ভারতী।

প্রকাশ্যে মদের দোকানে ইট ছুঁড়ে ভাইরাল হয়েছেন বিজেপি নেত্রী উমা ভারতী। প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রীর ভিডিও ভাইরাল হতেই অস্বস্তিতে পড়েছে বিজেপি। উমা ভারতীকেও সমালোচনার মুখে পড়তে হচ্ছে। এই পরিস্থিতিতে নিজের কৃতকর্মের জন্য মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহানকে চিঠি লিখে সাফাই দিলেন উমা।

বিজেপি নেত্রী চিঠিতে দাবি করেছেন, মহিলা-শিশুদের সম্মান রক্ষায় এই কাজ করেছেন তিনি। উমা লিখেছেন, মহিলাদের অনুরোধেই তিনি ভোপালের বারখেড়া পাঠানি এলাকায় মদের দোকান পরিদর্শনে গিয়েছিলেন। তিনি বলেছেন, গত তিন বছর ধরে মহিলারা বিক্ষোভ দেখাচ্ছেন মদের দোকান বন্ধের দাবিতে। জেলা প্রশাসন বার বার আশ্বাস দেওয়া সত্ত্বেও কোনও ব্যবস্থা নেয়নি।

চিঠিতে উমা লিখেছেন, “আমি দোকানে খোঁজখবর নিতে যাই। আর বাসিন্দাদের আশ্বস্ত করি সরকারের সঙ্গে এই বিষয়ে কথা বলার জন্য। যেই আমি সেখান থেকে বেরোচ্ছিলাম, কিছু মহিলা কাঁদতে থাকেন এবং বলেন, কিছু পুরুষ মদ্যপ অবস্থায় মহিলা-শিশুদের দেখিয়ে কলোনি এলাকায় প্রকাশ্যে প্রস্রাব করেন। এতে লজ্জার মুখে পড়ছেন তাঁরা।”

আরও পড়ুন হিজাব মামলার রায়দান আজ, অশান্তির আশঙ্কায় কর্ণাটকে ১৪৪ ধারা জারি

উমা ভারতীর দাবি, এর পরই তিনি দোকানে ফিরে আসেন। একটি পাথর তুলে মদের বোতল লক্ষ্য করে ছুঁড়ে মারেন। “আমি একজন নারী, আর কাঁদতে থাকা মহিলাদের সম্মান রাখতে আমি পাথর ছুঁড়েছি। এই পাথর আমি মধ্যপ্রদেশের নারী-শিশুদের জন্য ছুঁড়েছি।” চিঠিতে লিখেছেন বিজেপি নেত্রী।

Stay updated with the latest news headlines and all the latest National news download Indian Express Bengali App.

Web Title: Hurled stone at liquor vend for dignity of women kids uma bharati in letter to cm