বড় খবর

Arvind Kejriwal: “নিজেদের মধ্যে লড়তে থাকলে, করোনা জিতে যাবে”, বিজেপিকে তোপ কেজরিওয়ালের

Arvind Kejriwal: সুপ্রিম কোর্ট নিযুক্ত অডিট কমিটির রিপোর্ট নিয়ে সরগরম দিল্লির রাজনীতি।

Covid-19 in India, India Corona, CBSE, Arvind Kejariwal,
অরবিন্দ কেজরিওয়াল। ফাইল ছবি

Arvind Kejriwal: অক্সিজেন অডিট কমিটির রিপোর্ট নিয়ে দিল্লিতে আম আদমি পার্টি ও বিজেপির রাজনৈতিক চাপানউতোরের মধ্যেই শনিবার টুইট করে তীব্র কটাক্ষ করলেন মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। লিখলেন, এভাবে নিজেদের মধ্যে লড়াই করতে থাকলে কোভিড জিতে যাবে। তিনি আরও লিখেছেন, করোনার দ্বিতীয় ঢেউ আছড়ে পড়ার পর দিল্লিতে অক্সিজেনের মারাত্মক আকাল দেখা দেয়। এরপরই সবাইকে ফের সংক্রমণ ঊর্ধ্বমুখী হওয়ার আগে পরিস্থিতি সামাল দিতে কাজ নামার আবেদন করলেন কেজরিওয়াল।

প্রসঙ্গত, গতকালই সুপ্রিম কোর্ট নিযুক্ত অডিট কমিটির রিপোর্ট নিয়ে সরগরম হয় দিল্লির রাজনীতি। বিজেপির অভিযোগ, সেই রিপোর্টে কমিটি সুপ্রিম কোর্টকে জানিয়েছে, প্রয়োজনের চার গুণ অতিরিক্ত অক্সিজেন কেন্দ্রের কাছে দাবি করেছিল দিল্লি সরকার। এরপরই আপ ও বিজেপির মধ্যে বাগবিতণ্ডা শুরু হয়েছে।

টুইট করে কেজরিওয়াল কটাক্ষ করেছেন, “অক্সিজেন নিয়ে ঝগড়া শেষ হলে আমরা কি এবার কাজ করতে পারি, তৃতীয় ঢেউ এলে যাতে কেউ অক্সিজেনর অভাবে অসুস্থ না হন সেই সিস্টেম সবাই মিলে তৈরি করতে হবে। দ্বিতীয় ঢেউয়ে যেভাবে অক্সিজেনের আকাল দেখা গিয়েছিল, তা যেন তৃতীয় ঢেউয়ে না হয়।”

আরও পড়ুন Farmers’ Movement-র ৭ মাস, কোভিড কমতেই দিল্লির রাজপথে কৃষকরা, বন্ধ থাকল মেট্রো

তিনি আরও লিখেছেন, “নিজেদের মধ্যে লড়াই করতে থাকলে করোনা জিতে যাবে, আর যদি একসঙ্গে লড়াই করি তাহলে দেশ জিতে যাবে।” উল্লেখ্য, শুক্রবার বিজেপিকে নিশানা করে কেজরিওয়াল অডিট কমিটির রিপোর্ট প্রসঙ্গে বলেন, “আমি দিল্লির ২ কোটি মানুষ যাতে শ্বাস নিতে পারে তার জন্য লড়েছি, আর তখন আপনারা নির্বাচনী সভা করেছিলেন।”

আরও পড়ুন ৩৭০ ধারা পুনঃপ্রতিষ্ঠা করবে মোদী সরকার, এমন ভাবনাই বোকামি: ওমর আবদুল্লা

বস্তুত, সুপ্রিম কোর্ট নিযুক্ত অক্সিজেন অডিট কমিটির এই রিপোর্টকে ভুয়ো বলে দাবি করেছেন দিল্লির উপমুখ্যমন্ত্রী মনীশ শিসোদিয়া। শুক্রবার তিনি সাফ জানিয়ে দেন, অডিট কমিটি এমন কোনও রিপোর্ট স্বাক্ষর বা অনুমোদন করেনি। এসব বিজেপির চক্রান্ত, মিথ্যা রটনা, দাবি করেছেন শিসোদিয়া।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and National news here. You can also read all the National news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: If we fight amongst ourselves then corona will win arvind kejriwal amid row over oxygen report

Next Story
‘অকাজের লোক TMC-তে গিয়েছে’, পুরভোট প্রস্তুতিতে উত্তরবঙ্গে মন্তব্য Dilip Ghosh-রDilip Ghosh, Bengal BJP, BJP to TMC
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com