scorecardresearch

বড় খবর

আপের জোয়ার জম্মু-কাশ্মীরেও, সমর্থকদের নিয়ে যোগ তিন বারের বিধায়কের

আম আদমি পার্টির তরফে জানানো হয়েছে, হর্ষদেব সিং উধমপুরের রামনগর বিধানসভা কেন্দ্র থেকে তিনবার বিধায়ক হয়েছেন।

Aap_join

দিল্লির পরে পঞ্জাবে ক্ষমতায়। এরপর একের পর এক রাজ্যে বাড়ছে আম আদমি পার্টি। জম্মু-কাশ্মীরেও বইছে আপের জোয়ার। এবার সমর্থকদের নিয়ে আপে যোগ দিলেন তিন বারের বিধায়ক। জম্মু-কাশ্মীর ন্যাশনাল প্যান্থার্স পার্টির দীর্ঘদিনের এই বিধায়কের নাম হর্ষদেব সিং। শনিবার তিনিই বিপুলসংখ্যক কর্মী-সমর্থক নিয়ে যোগ দিলেন আম আদমি পার্টিতে। আম আদমি পার্টির তরফে হর্ষদেব সিংয়ের দলে যোগদানের খবর জানান সঞ্জয় সিং ও দুর্গেশ পাঠক।

আম আদমি পার্টির তরফে জানানো হয়েছে, হর্ষদেব সিং উধমপুরের রামনগর বিধানসভা কেন্দ্র থেকে তিনবার বিধায়ক হয়েছেন। প্রয়াত মুফতি মহম্মদ সইদের জমানায় তিনি জম্মু-কাশ্মীরের শিক্ষামন্ত্রী ছিলেন। কিন্তু, সেই সরকারের তিন বছর পূর্তির পর গুলাম নবি আজাদ পিডিপি-কংগ্রেস জোট সরকারের প্রধান হন। তারপরই মন্ত্রিসভা থেকে বাদ পড়েন হর্ষদেব সিং। ২০২১ সালের এপ্রিল পর্যন্ত তিনিই জম্মু-কাশ্মীর ন্যাশনাল প্যান্থার্স পার্টির চেয়ারম্যান ছিলেন।

গত মাসেই দল বদলাতে হর্ষদেব সিং দিল্লিতে আপ নেতৃত্বের সঙ্গে বৈঠক করেন। কিন্তু, নির্বাচন কমিশন জানিয়ে দেন, কোনও স্বীকৃত রাজনৈতিক দলে চেয়ারম্যান পদ থাকে না। নেতৃত্বে প্রেসিডেন্ট, ভাইস প্রেসিডেন্ট ও সাধারণ সম্পাদক থাকেন। এনিয়ে প্যান্থার্স পার্টিকে নোটিসও দেয় নির্বাচন কমিশন। তারপরই জম্মু-কাশ্মীর ন্যাশনাল প্যান্থার্স পার্টি তাদের চেয়ারম্যান পদের বিলোপ ঘটায়। পদ চলে যাওয়ার পর, হর্ষদেব সিং-ও নিজেকে প্যান্থার্স পার্টির কাজকর্ম থেকে দূরে সরিয়ে নেন।

আরও পড়ুন- মেয়েদের টিকা নিতে বাধা দিচ্ছিল বাবা, হুঁশিয়ারি দিয়ে চুপ করাল সিঙ্গাপুরের আদালত

তিনি জম্মু-কাশ্মীর প্যান্থার্স পার্টির সভাপতি হওয়ার চেষ্টা করেছিলেন। কিন্তু, তাঁর কাকা অধ্যাপক ভীম সিংয়ের কাছে সেই নির্বাচনেও পরাজিত হন। দলের ওয়ার্কিং কমিটির অধিকাংশ সদস্যই ভীম সিংয়ের পাশে দাঁড়ান। এরপরই প্যান্থার্স পার্টির সঙ্গে দূরত্ব বাড়ে হর্ষদেব সিংয়ের। গত মাসে জম্মু-কাশ্মীর ন্যাশনাল প্যান্থার্স পার্টির দুই প্রাক্তন বিধায়ক প্রাক্তন মন্ত্রী যশপাল কুন্দল ও বলবন্ত মনকোটিয়া দিল্লিতে গিয়ে আপে যোগ দেন। এর মধ্যে বলবন্ত মনকোটিয়া আবার ভীম সিংয়ের আত্মীয়। তারপর শনিবার ফের প্যান্থার্স পার্টিতে বড়সড় ভাঙন ধরাল আম আদমি পার্টি।

Read story in English

Stay updated with the latest news headlines and all the latest National news download Indian Express Bengali App.

Web Title: In jk three term ex mla and his supporters join aap