scorecardresearch

বড় খবর

সংঘের মঞ্চে সাম্প্রদায়িক উসকানি দিয়ে ধৃত কেরলের খ্রিস্টান নেতা

জামিন পাওয়ার পর তিরুবনন্তপুরমের ম্যাজিস্ট্রেট আদালত থেকে বেরিয়ে এসে, জর্জ ফের নিজের বক্তব্যেই অটল থাকেন।

Kerala_leader

সাম্প্রদায়িক উসকানি দেওয়ার অভিযোগে কেরলের বর্ষীয়ান রাজনীতিবিদ ও কেরল কংগ্রেস (এম) দলের প্রাক্তন নেতা পিসি জর্জকে গ্রেফতার করল পুলিস। অনন্তপুরী হিন্দু মহাসম্মেলনে সাম্প্রদায়িক উসকানিমূলক বক্তব্য রেখেছেন জর্জ। এমনই অভিযোগে তাঁকে গ্রেফতার করা হয় রবিবার। তবে, শেষ পর্যন্ত আদালত এই নেতাকে জামিন দিয়েছে। তাঁর বর্ণময় ভাষা এবং ফরস্বরূপ তৈরি হওয়া বিতর্কের জন্য প্রায়ই সংবাদ শিরোনামে থাকেন জর্জ। সম্প্রতি তাঁর আক্রমণের লক্ষ্য ছিল মুসলমান সম্প্রদায়। অথচ একসময় কোট্টায়াম জেলার পুঞ্জারে নিজের এলাকায় মুসলিম সম্প্রদায়ের ভোটারদের সমর্থনই ছিল জর্জের অন্যতম শক্তি।

শুক্রবার সংঘ পরিবার অনন্তপুরী হিন্দু মহাসম্মেলনের আয়োজন করেছিল। সেখানে জর্জ বলেছিলেন, মুসলমানদের পরিচালিত রেস্তোরাঁগুলি এড়ানো উচিত। কারণ তাঁরা এমন কিছু ড্রপ ব্যবহার করে, যা পুরুষত্বহীনতা সৃষ্টি করে। একইসঙ্গে ‘লাভ জিহাদ’ আর ভিন্নধর্মের ‘পুরুষ ও মহিলাদের বন্ধ্যাকরণের মাধ্যমে মুসলিমরা একটি মুসলিম দেশ প্রতিষ্ঠার এজেন্ডা’ নিয়েছে বলেও অভিযোগ করেছিলেন জর্জ। তিনি জামিন পাওয়ার আগে, বিভিন্ন খ্রিস্টান সংগঠন এবং অ্যালায়েন্স ফর সোশ্যাল অ্যাকশনের সঙ্গে বিভিন্ন বিজেপিপন্থী হিন্দু সংগঠনও তিরুবনন্তপুরমে এই গ্রেফতারির বিরুদ্ধে একটি মিছিল করে।

আরও পড়ুন- এবার গুজরাতে গিয়ে বিজেপিকে চ্যালেঞ্জ জানিয়ে বসলেন কেজরিওয়াল

জামিন পাওয়ার পর তিরুবনন্তপুরমের ম্যাজিস্ট্রেট আদালত থেকে বেরিয়ে এসে, জর্জ ফের নিজের বক্তব্যেই অটল থাকেন। একইসঙ্গে যোগ করেন, ‘আমার গ্রেফতারি ছিল মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়নের মৌলবাদীদেরকে দেওয়া একটা উপহার। আমি হিন্দু মহাসম্মেলনে যা বলেছিলাম, এখনও তার প্রতি অটল আছি। আমার কথাগুলো চরমপন্থীদের আঘাত করেছে। কারণ, সিপিএম ও কংগ্রেস জিহাদিদের সমর্থন চায়।’

Read story in English

Stay updated with the latest news headlines and all the latest National news download Indian Express Bengali App.

Web Title: In kerala leader arrest and granted bail