বড় খবর

যোগী সরকার নিয়ে প্রশ্ন তুলেছিলেন, বিজেপি সাংসদকে মন্ত্রী করে বার্তা মোদীর

Modi Cabinet Reshuffle 2021: উত্তরপ্রদেশের মোহনলালগঞ্জের বিজেপি সাংসদ গত কাল মোদী মন্ত্রিসভায় অন্তর্ভুক্ত হয়েছেন।

Kaushal Kishore, BJP, Modi Cabinet Reshuffle 2021, Bangla News
তালিকায় বেশ কয়েকটি চমকপ্রদ নামের মধ্যে একজন কৌশল কিশোর।

Modi Cabinet Reshuffle 2021: ২০২৪ সাধারণ নির্বাচনকে মাথায় রেখে মন্ত্রিসভা নতুন করে সাজিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। অনেক ভেবেচিন্তে কূটনীতি প্রয়োগ করে সারা দেশ থেকে ৪৩ জন বিজেপি সাংসদকে মন্ত্রিসভায় নিয়ে এসেছেন। দলিত-পিছিয়ে পড়া শ্রেণির যেমন আধিক্য, তেমনই মহিলা মুখও বেড়েছে। সেই সঙ্গে রাজ্যওয়াড়ি ভোটের কথা মাথায় রেখেছেন মোদী-শাহ। তবে তালিকায় বেশ কয়েকটি চমকপ্রদ নামের মধ্যে একজন কৌশল কিশোর।

উত্তরপ্রদেশের মোহনলালগঞ্জের বিজেপি সাংসদ গত কাল মোদী মন্ত্রিসভায় অন্তর্ভুক্ত হয়েছে। এর আগেও কেন্দ্রীয় প্রতিমন্ত্রী হন ২০০৩-০৪ সালে বাজপেয়ী জমানায়। এই দ্বিতীয়বার মন্ত্রী হলেন। তবে এবারের চয়নের নেপথ্যে আরও বড় কারণ রয়েছে বলে মত বিশ্লেষকদের। ৬১ বছরের এই রাজনীতিবিদ সম্প্রতি রাজ্য বিজেপির তফসিলি মোর্চার সভাপতি হয়েছেন। ২০০২ থেকে ২০০৭ পর্যন্ত বিজেপি বিধায়ক ছিলেন তিনি।

আরও পড়ুন করোনাকালে ড্যামেজ কন্ট্রোলের ব্যর্থতা! মোদী জমানায় ইতি মন্ত্রী প্রকাশ জাভরেকরের ইনিংস

তবে করোনা অতিমারী মোকাবিলায় উত্তরপ্রদেশের সরকারের বড় সমালোচকও ছিলেন তিনি। বিজেপি শাসিত রাজ্যে যোগী প্রশাসনের কাজকর্ম নিয়ে সরব হয়েছেন একাধিকবার। দ্বিতীয় ঢেউ আছড়ে পড়ার পর এপ্রিলে নিজের বড় দাদাকে কোভিডে হারান কৌশল। এরপর মুখ্যমন্ত্রীকে চিঠি লিখে লখনউয়ের দুটি সরকারি হাসপাতালের অব্যবস্থা নিয়ে সরব হন। একটি কং জর্জ মেডিক্যাল বিশ্ববিদ্যালয় এবং আরেকটি বলরামপুর হাসপাতাল।

আরও পড়ুন রাহুলের বিরুদ্ধে মানহানির মামলা এবং বাগ্মিতা! মোদী মন্ত্রিসভায় মীনাক্ষী লেখির উদয়ের পথ

এছাড়াও তিনি বাড়িতে নিভৃতবাসে থাকা করোনা রোগীদের জন্য অক্সিজেন সিলিন্ডার কেনার অনুমতি দেওয়ার জন্য সরকারকে আবেদন করেন। চলতি বছরই লখনউয়ে কয়েক জন বাইকবাহী দুষ্কৃতী কৌশলের ছেলেকে গুলি করে বলে অভিযোগ ওঠে। পরে পুলিশ তদন্ত করে জানতে পারে, গোটা ঘটনা তাঁর ছেলের সাজানো ছিল। যদিও পুলিশের দাবি অস্বীকার করেন বিজেপি সাংসদ। যোগী সরকারের বিরুদ্ধে প্রশ্ন তোলা সাংসদকে মন্ত্রী করে ভোটের আগে মুখ্যমন্ত্রীকে কি বার্তা দিলেন মোদী?

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and National news here. You can also read all the National news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Kaushal kishore bjp mp up mohanlalganj cabinet expansion

Next Story
করোনাকালে ড্যামেজ কন্ট্রোলের ব্যর্থতা! মোদী জমানায় ইতি মন্ত্রী প্রকাশ জাভরেকরের ইনিংসPrakash Javedkar, Cabinet Reshuffle 2021
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com