scorecardresearch

বড় খবর

‘তান্ত্রিকদের পরামর্শে সরকার চালাচ্ছেন মুখ্যমন্ত্রী’, ভয়ঙ্কর অভিযোগে তোলপাড় ফেললেন কেন্দ্রীয় মন্ত্রী

চাঞ্চল্যকর দাবি তুলে শোরগোল ফেলে দিলেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারমন।

‘তান্ত্রিকদের পরামর্শে সরকার চালাচ্ছেন মুখ্যমন্ত্রী’, ভয়ঙ্কর অভিযোগে তোলপাড় ফেললেন কেন্দ্রীয় মন্ত্রী
চাঞ্চল্যকর দাবিতে শোরগোল ফেলে দিলেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী।

তান্ত্রিকদের পরামর্শে সরকার চালাচ্ছেন তেলেঙ্গনার মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাও। চাঞ্চল্যকর দাবি তুলে শোরগোল ফেলে দিলেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারমন। কেন্দ্রীয় অর্থমন্ত্রীর দাবি, তান্ত্রিক ও সংখ্যাতত্ত্ববিদদের পরামর্শ মেনে দীর্ঘদিন ধরে কে চন্দ্রশেখর রাও তাঁর ক্যাবিনেটেও মহিলাদের যুক্ত করেননি। শুধু তাই নয়, নিজের দলের নামও তান্ত্রিকের পরামর্শেই নাকি বদল করেছেন কেসিআর। এমনই দাবি সীতারমনের। কেন্দ্রীয় অর্থমন্ত্রীর দাবি, তান্ত্রিকদের পরামর্শেই তেলেঙ্গানা রাষ্ট্র সমিতি (টিআরএস)-র বদলে নিজের দলের নাম ভারত রাষ্ট্র সমিতি (বিআরএস) করেছেন কেসিআর।

হায়দরাবাদে দলীয় কর্মীদের সঙ্গে মতবিনিময়ের একটি অনুষ্ঠানে তেলেঙ্গনা বিজেপির প্রধান বান্দি সঞ্জয় কুমারও কেন্দ্রীয় অর্থমন্ত্রীর মতই বিস্ফোরক অভিযোগ এনে তোলপাড় ফেলে দিয়েছেন। যদিও বিজেপির এই দাবির পাল্টা প্রতিক্রিয়া দেয়নি রাওয়ের দল। মুখ্যমন্ত্রীর কার্যালয়ের তরফেও কেন্দ্রীয় অর্থমন্ত্রীর দাবির পাল্টা প্রতিক্রিয়া মেলেনি। উল্লেখ্য, ২০২৪-এর লোকসভা নির্বাচনের আগে দলের জাতীয় সম্প্রসারণ পরিকল্পনার অংশ হিসেবেই চলতি সপ্তাহের শুরুতে কে চন্দ্রশেখর রাও তাঁর দলের নাম পরিবর্তন করে বিআরএস রেখেছেন।

আরও পড়ুন- ‘মুখ্যমন্ত্রী ও তাঁর দল কেন হিন্দুদের ঘৃণা করেন বুঝি না’, বিস্ফোরক কেন্দ্রীয় আইনমন্ত্রী

তেলেঙ্গনার মুখ্যমন্ত্রীকে বিঁধে নির্মলা সীতারমন বলেন, ”টিআরএস রাজ্যে পুনঃনির্বাচিত হওয়ার পরেও প্রায় এক বছর ধরে মন্ত্রিসভায় কোনও মহিলা সদস্য ছিলেন না। কেসিআর, তান্ত্রিক এবং সংখ্যাতত্ত্ববিদদের পরামর্শে সচিবালয়ে যাওয়া বন্ধ করেছিলেন। বহু বছর ধরে তাঁর মন্ত্রিসভায় মহিলাদের অন্তর্ভুক্ত করেননি। এখন উনি তাঁর দলের নাম পরিবর্তন করেছেন।”

অন্যদিকে, সীতারমনের পাসাপাশি তেলেঙ্গনা বিজেপির প্রধান বান্দি সঞ্জয় কুমার আরও এক ধাপ এগিয়ে আক্রমণ শানিয়েছেন কেসিআরকে। তাঁর দাবি, ”কেসিআর তান্ত্রিকদের পরামর্শেই কয়েক মাস ধরে পূজা ও আচার-অনুষ্ঠান করছেন। তান্ত্রিক তাঁকে বলেছিলেন যে তিনি টিআরএসের নাম পরিবর্তন না করলে আর ক্ষমতায় ফিরতে পারবেন না।”

Stay updated with the latest news headlines and all the latest National news download Indian Express Bengali App.

Web Title: Kcr government run with tantrik advice says union minister sitharaman499583