scorecardresearch

বড় খবর

‘মুখ্যমন্ত্রী ও তাঁর দল কেন হিন্দুদের ঘৃণা করেন বুঝি না’, বিস্ফোরক কেন্দ্রীয় আইনমন্ত্রী

খোদ মুখ্যমন্ত্রীর বিরুদ্ধেই বিস্ফোরক অভিযোগ তুলে শোরগোল ফেলে দিলেন কেন্দ্রীয় আইনমন্ত্রী কিরেণ রিজিজু।

‘মুখ্যমন্ত্রী ও তাঁর দল কেন হিন্দুদের ঘৃণা করেন বুঝি না’, বিস্ফোরক কেন্দ্রীয় আইনমন্ত্রী
মুখ্যমন্ত্রীকে বেনজির আক্রমণ কেন্দ্রীয় মন্ত্রীর।

এবার দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল ও তাঁর দল আম আদমি পার্টিকে ‘হিন্দু-বিরোধী’ বলে তোপ দাগলেন খোদ কেন্দ্রীয় আইনমন্ত্রী। তাঁর কথায়, ”আমি বুঝতে পারছি না কেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল এবং তাঁর দল হিন্দু এবং হিন্দুত্বকে এত ঘৃণা করেন।”

ঘটনার সূত্রপাত দিল্লির সমাজকল্যাণ মন্ত্রী রাজেন্দ্র পাল গৌতমের একটি মন্তব্য ঘিরে। সম্প্রতি একটি অনুষ্ঠানে যোগ দিয়ে হিন্দু দেবতাদের নিয়ে বেশ কিছু মন্তব্য করেছিলেন গৌতম। কেজরি সরকারের এই মন্ত্রীর সেই মন্তব্যে হিন্দু দেবতাদের ‘অপমান’ করা হয়েছে বলে অভিযোগ তুলেছে বিজেপি। এমনকী ওই মন্ত্রীর মন্তব্যটিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। দিল্লির মন্ত্রীর এই মন্তব্যের ঠিক পরেই কেন্দ্রীয় আইনমন্ত্রী হিন্দুত্ব নিয়েই একহাত নিলেন আপ প্রধান অরবিন্দ কেজরিওয়াল ও তাঁর দলকে।

একাধিক টুইটে কেন্দ্রীয় মন্ত্রী কিরেণ রিজিজু লিখেছেন, ”আমি সত্যিই বুঝতে পারছি না কেন অরবিন্দ কেজরিওয়াল এবং তাঁর দল হিন্দু এবং হিন্দুত্বকে এত ঘৃণা করেন। আমি রাহুল গান্ধী সম্পর্কে বুঝতে পারি, কিন্তু অরবিন্দ কেজরিওয়াল…।”

আরও পড়ুন- ‘রাশিয়া থেকে পেট্রোপণ্য কেনায় কোন সমস্যা নেই’! সাফ বার্তা কেন্দ্রীয় পেট্রোলিয়াম মন্ত্রীর

এদিকে, কেজরি মন্ত্রিসভার এক সদস্যের হিন্দুদের দেবতাদের নিয়ে মন্তব্যে বেজায় চটেছে দিল্লির বিজেপি নেতারাও। তাঁরা অবিলম্বে দিল্লির ওই মন্ত্রীর পদত্যাগ দাবি করেছেন। যদিও উদ্দেশ্যপ্রণোদিতভাবে তাঁকে অপদস্থ করতেই বিজেপি তাঁর বিরুদ্ধে অপপ্রচার চালাচ্ছে বলে পাল্টা সোচ্চার দিল্লির সমাজকল্যাণ মন্ত্রী রাজেন্দ্র পাল গৌতম।

তিনি বলেছেন, ”আমি গভীরভাবে একজন ধার্মিক ব্যক্তি। আমি কোনও কাজ বা কথার মাধ্যমে কোনও দেবতাকে অপমান করার স্বপ্নও দেখি না।” বিজেপির বিরুদ্ধে গুজব ছড়ানোর অভিযোগ তোলেন তিনি। যদিও দলগতভাবে আপ বা দিল্লির সরকারের তরফে গৌতমের মন্তব্যের প্রক্ষিতে কোনও প্রতিক্রিয়া মেলেনি। তবে আপ সূত্রের দাবি, মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল গৌতমের মন্তব্যে অত্যন্ত ক্ষুব্ধ হয়েছেন।

Stay updated with the latest news headlines and all the latest National news download Indian Express Bengali App.

Web Title: Why kejriwal and his gang hate hindu dont understandsays rijiju