বড় খবর

কংগ্রেসের হাত ধরে সম্মান ধুলোয় মিশেছে, আক্ষেপ কুমারস্বামীর

এমনকী তাঁর মতে, বিজেপিও তাঁর সঙ্গে এতটা বিশ্বাসঘাতকতা করেনি যতটা কংগ্রেস করেছে।

ক্ষমতায় আসতে কংগ্রেসের হাত ধরেছিলেন। সরকারও গঠন করেছিলেন। কিন্তু তা শেষপর্যন্ত টেকেনি। শনিবার পুরনো কথা নিয়েই আক্ষেপ করলেন জনতা দল (সেকিউলার) নেতা এইচ ডি কুমারস্বামী। বললেন, কংগ্রেসের সঙ্গে হাত মেলানোই কাল হয়েছে। একটা ভুল সিদ্ধান্তের জেরে দল এবং তাঁর ভাবমূর্তি নষ্ট হয়েছে। ১২ ধরে অর্জিত সম্মান ধুলোয় মিশিয়েছে শুধু কংগ্রেসের সঙ্গে জোট করার জন্য। কর্ণাটকের প্রাক্তন মুখ্যমন্ত্রীর দাবি, কংগ্রেস নেতা সিদ্দারামাইয়ার ফাঁদে পা দিয়ে ষড়যন্ত্রের শিকার হয়েছেন। এমনকী তাঁর মতে, বিজেপিও তাঁর সঙ্গে এতটা বিশ্বাসঘাতকতা করেনি যতটা কংগ্রেস করেছে।

প্রাক্তন মুখ্য়মন্ত্রী সিদ্দারামাইয়াকে তোপ দেগেছেন কুমারস্বামী। বলেছেন, মিথ্যা কথা বলতে ওস্তাদ! আর কুমিরের কান্না তাঁর পরিবারের সংস্কৃতি। তিনি আক্ষেপ করেছেন, “যে সম্মান আমি রাজ্যবাসীর কাছে ২০০৬-০৭ সালে মুখ্যমন্ত্রী থাকাকালীন অর্জন করেছিলাম, আর যা আমি গত ১২ বছর ধরে বজায় রেখেছিলাম, বিজেপিকে ক্ষমতা না ছাড়া সত্ত্বেও। কিন্তু সব ধ্বংস হয়ে যায় কংগ্রেসের সঙ্গে হাত মেলানোয়।”

আরও পড়ুন ফের রাজস্থানের সরকার ফেলতে মরিয়া বিজেপি, বিস্ফোরক মুখ্যমন্ত্রী গেহলট

মাইসুরুতে তিনি সাংবাদিকদের বলেছেন, “যে কংগ্রেস তাঁকে বিজেপির বি টিম বলে প্রচার করেছিল তাঁদের সঙ্গে হাত মেলানো আমার উচিত হয়নি।” কিন্তু দলের সুপ্রিমো ও তাঁর বাবা দেবেগৌড়ার কথায় জোট সরকার গড়তে রাজি হন নাকি তিনি। “এতেই আমার দলের শক্তি কমে। আমি ফাঁদে পা দিই। দেবেগৌড়ার আবেগে ভেসে আমিও সিদ্ধান্ত নিই। আমার দল যেখানে একার ক্ষমতায় ২৮-৪০টি আসন জিতত গত তিনটি নির্বাচনে। এখন ফল ভুগছে। কংগ্রেসের জন্য আমার দলের শক্তি কমেছে আর আমার সম্মান নষ্ট হয়েছে।” দুঃখ করে বলেছেন কুমারস্বামী।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and National news here. You can also read all the National news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Lost goodwill by joining hands with congress says kumaraswamy

Next Story
শুভেন্দুর পর এবার রাজীবের সমর্থনে কলকাতায় পোস্টার, জল্পনা তুঙ্গে
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com