scorecardresearch

বড় খবর

মমতার গোয়া সফরের আগে ফালেইরোকে সর্বভারতীয় পদে বসাল তৃণমূল

গোয়ায় নির্বাচনী প্রচার করবেন সাংসদ সৌগত রায় ও বাবুল সুপ্রিয়।

Luizinho Faleiro appointed as the National Vice President of the Trinamool Congress
তৃণমূলে বড় পদ পেলেন বড় পদ পেলেন গোয়ার প্রাক্তন মুখ্যমন্ত্রী লুইজিনহো ফালেইরো। এক্সপ্রেস ফটো- পার্থ পাল

কংগ্রেস ছেড়ে তৃণমূলে যোগ দেওয়ার মাস খানেক পরেই বড় পদ পেলেন গোয়ার প্রাক্তন মুখ্যমন্ত্রী লুইজিনহো ফালেইরো (Luizinho Faleiro)। তাঁকে সর্বভারতীয় সহ-সভাপতির পদে বসাল তৃণমূল কংগ্রেস। দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের (Abhishek Banerjee) স্বাক্ষরিত বিজ্ঞপ্তি টুইট করেছে গোয়া তৃণমূল (Goa TMC)। মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) গোয়া সফরের আগে গুরুদায়িত্ব দেওয়া হল ফালেইরোকে, বলছেন রাজনৈতিক বিশ্লেষকরা।

প্রসঙ্গত, উত্তরবঙ্গে সফর সেরে এ মাসের শেষে গোয়া যাওয়ার কথা মুখ্যমন্ত্রীর। সেখানে দুদিনের রাজনৈতিক সফর রয়েছে মমতার। শোনা যাচ্ছে, আগামী সোমবার থেকে গোয়ায় বিধানসভা নির্বাচনের প্রচার শুরু করতে চলেছে তৃণমূল। সেই প্রচারে বেশ চমক থাকবে বলে শোনা যাচ্ছে। তার আগে দলের সংগঠনকে গুছিয়ে নিতে ফালেইরোকে সর্বভারতীয় পদে বসাল তৃণমূল। ভোটের আগে যে বেশ তাৎপর্যপূর্ণ। গোয়ায় জোর গুঞ্জন, ফালেইরোকে সামনে রেখেই নির্বাচন লড়বে তৃণমূল।

গোয়ায় প্রচারে ঝড় তুলতে এবং সাংগঠনিক কাজকর্ম দেখতে সাংসদ সৌগত রায় এবং সদ্য যোগ দেওয়া বাবুল সুপ্রিয়কে (Babul Supriyo) পাঠাচ্ছে তৃণমূল। তৃণমূলে যোগ দেওয়ার পর বলা যায়, প্রথম নির্বাচনী প্রচারে বাবুল। তিনি সংবাদমাধ্যমকে জানিয়েছেন, দল যে দায়িত্ব দেবে তা তিনি গ্রহণ করবেন। বেশ কয়েকদিন ধরে গোয়ায় বিধানসভা নির্বাচনের উত্তাপ। দশমীর দিন পানাজিতে গোয়ার প্রথম দলীয় সদর দফতর খুলে বাকি রাজনৈতিক দলগুলিকে বার্তা দিয়েছে তৃণমূল। সূত্রের খবর, ৪০টি আসনেই প্রার্থী দিতে পারে তৃণমূল।

আরও পড়ুন ফের ত্রিপুরায় ‘আক্রান্ত’ তৃণমূল, ‘হেনস্থা’ মহিলা সাংসদকে, বিজেপিকে তুলোধনা অভিষেকের

এর মধ্যেই মমতার গোয়া সফর রাজনৈতিক ভাবে বেশ তাৎপর্যপূর্ণ। বাংলায় নির্বাচনে বিজেপিকে কুপোকাত করে এবার সর্বভারতীয় স্তরে দলের সংগঠন বিস্তারের লক্ষ্য নিয়েছেন তৃণমূল নেত্রী। ত্রিপুরা-গোয়ার মতো ছোট রাজ্যগুলিতে শক্তিপরীক্ষা করতে চাইছে তৃণমূল। গোয়াতে ইতিমধ্যেই ফালেইরোর মতো বর্ষীয়ান কংগ্রেস নেতাকে ভাঙিয়ে আনতে সফল হয়েছে ঘাসফুল শিবির। আরও একে একে আসছে। এই পরিস্থিতিতে সৈকত রাজ্যে বিজেপিকে কড়া টক্কর দিতে চাইছেন মমতা। সেই মর্মেই তাঁর এই গোয়া সফর, বলছে রাজনৈতিক মহল।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest National news download Indian Express Bengali App.

Web Title: Luizinho faleiro appointed as the national vice president of the trinamool congress