বড় খবর


নেতাজির জন্মজয়ন্তী উদযাপন কমিটিতে মমতা-শুভেন্দু-সৌরভ, কৌশলী চাল কেন্দ্রের

শনিবার সকালে এই নিয়ে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করেছে কেন্দ্রীয় সরকার। সেই কমিটির চেয়ারম্যান করা হয়েছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে।

নেতাজির ১২৫তম জন্মজয়ন্তী উদযাপন নিয়ে কেন্দ্র-রাজ্য তরজা। দুই পক্ষই সুভাষচন্দ্র বসুর জন্মজয়ন্তী উদযাপনের জন্য বিশিষ্ট ব্যক্তিত্বদের নিয়ে কমিটি গঠন করেছে। ইতিমধ্যেই বাংলার সরকার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে তৈরি সেই কমিটির প্রস্তাব অনুযায়ী নীতি নির্ধারণ ও বাস্তবায়নের কাজ শুরু করে দিয়েছে। পিছিয়ে নেই কেন্দ্রও। তবে মাস্টারস্ট্রোক দিয়েছে মোদী সরকার।

নেতাজির জন্মজয়ন্তী উদযাপনে কেন্দ্রের তৈরি বিশেষ কমিটিতে রাখা হয়েছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, সদ্য বিজেপিতে যোগ দেওয়া শুভেন্দু অধিকারী এবং বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়। ৮৫ জনের কমিটিতে এই নামগুলি নিয়েই ব্যাপক শোরগোল। শনিবার সকালে এই নিয়ে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করেছে কেন্দ্রীয় সরকার। সেই কমিটির চেয়ারম্যান করা হয়েছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে।

আরও পড়ুন ‘তৃণমূল মানেই চাল চোর, কাটমানির সরকার’, তোপ নাড্ডার

আর সেই ৮৫ জনের কমিটিতে মমতা বন্দ্যোপাধ্যায়, জুট কর্পোরেশন অফ ইন্ডিয়ার চেয়ারম্যান তথা বিজেপি নেতা শুভেন্দু অধিকারী এবং বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়। এখানেই রয়েছে ট্যুইস্ট। এই মুহূর্তে মমতা-শুভেন্দুর আঁদায় কাঁচকলা সম্পর্ক। আর দুজনকেই এক কমিটিতে রাখা হয়েছে তা বেশ তাৎপর্যের।

এরা ছাড়াও কমিটিতে রয়েছেন, বাংলার রাজ্যপাল জগদীপ ধনকড়, অভিনেতা মিঠুন চক্রবর্তী, প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য, বিজেপি সাংসদ রূপা গঙ্গোপাধ্যায়, পরিচালক কৌশিক গঙ্গোপাধ্যায়, কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয়, বঙ্গ বিজেপির সভাপতি দিলীপ ঘোষও। রাজনৈতিক মহলের মতে, রাজনৈতিক বিভেদ ভুলে কমিটি গঠন করেছে কেন্দ্র। এতে যেমন বুদ্ধদেব, অধীর চৌধুরিকে রাখা হয়েছে তেমনই রয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও।

আরও পড়ুন জেলা সভাপতিরা অপদার্থ-পিকে ‘জিনিয়াস’, ক্ষোভ উগরে দিলেন বিজেপি নেতা

আগামী ২৩ জানুয়ারি, নেতাজির জন্মদিবসে বাংলায় আসার কথা প্রধানমন্ত্রীর। ওইদিন থেকে পরের বছর ২৩ জানুয়ারি পর্যন্ত চলবে জন্মজয়ন্তী উদযাপন। বঙ্গে ভোটের মুখে নেতাজি আবেগ উস্কে দিতে এই কমিটির সদস্য নির্বাচন বেশ কৌশলী বলে মনে করছেন রাজনৈতিক বিশ্লেষকরা।

Web Title: Mamata sourav suvendu in centres committee for netajis birthday celebration

Next Story
‘তৃণমূল মানেই চাল চোর, কাটমানির সরকার’, তোপ নাড্ডার
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com