বড় খবর

বঙ্গে ভোট জিততে প্রবাসী বাঙালিদের দ্বারস্থ মধ্যপ্রদেশের স্বরাষ্ট্রমন্ত্রী

মধ্যপ্রদেশে বসবাসকারী ৩ লক্ষ বাঙালিকে একজোট করতে কোমর বেঁধেছেন নরোত্তম মিশ্র।

শিয়রে একুশের নির্বাচন। কিন্তু বঙ্গের ভোটের উত্তাপ অন্য রাজ্যেও ছড়িয়ে দিচ্ছেন গেরুয়া শিবিরের নেতারা। মঙ্গলবার মধ্যপ্রদেশের স্বরাষ্ট্রমন্ত্রী নরোত্তম মিশ্র ১৫টি বাঙালি সংগঠনের সঙ্গে বৈঠক করেন। ভোপালে সেই বৈঠকে তিনি বাঙালি সংগঠনগুলির কাছে তৃণমূল সরকারকে উৎখাত করার আবেদন জানান।

জানা গিয়েছে, আগামী ১৫ দিন এমন বেশ কয়েকটি বৈঠক করবেন মিশ্র। আসানসোল এবং বর্ধমান-সহ ৪৮টি আসনের দায়িত্ব দেওয়া হয়েছে তাঁকে। মধ্যপ্রদেশে বহু বাঙালি পরিবারের বাস। আর তাঁদেরই পাখির চোখ করেছেন শিবরাজ সিং চৌহানের মন্ত্রী। তাঁদের হাতিয়ার করেই বাংলার ভোটে বাজিমাত করতে চাইছেন তিনি। মধ্যপ্রদেশে বসবাসকারী ৩ লক্ষ বাঙালিকে একজোট করতে কোমর বেঁধেছেন মিশ্র।

আরও পড়ুন ‘আমি কি কাঁচকলা খাব?’ বিজেপি-মিম আঁতাঁত প্রসঙ্গে মমতা

মধ্যপ্রদেশ প্রবাসী বাঙালি পরিষদের ব্যানারে সেই বৈঠকে ভোপালে বসবাসকারী ৫০ হাজার বাঙালি পরিবারের কাছে নরোত্তম মিশ্রর আবেদন, বাংলায় সংস্কৃতি ও ইতিহাস বহু সমৃদ্ধ। স্বাধীমতা সংগ্রামে বাঙালিদের ভূমিকা অনস্বীকার্য। কিন্তু শ্যামাপ্রসাদ মুখার্জির তৈরি ভারতীয় জনতা পার্টি একমাত্র দল যারা এখনও বাংলায় ক্ষমতায় আসতে পারেনি। দলের ১২৪ জন কর্মী খুন হয়েছেন বলে দাবি করে মিশ্র বলেছেন, আগামিদিনে বাংলায় আইনশৃঙ্খলা ব্যবস্থা ফিরিয়ে আনতে হবে। তৃণমূলের অপশাসন শেষ করতে হবে।

তিনি বলেছেন, “বাঙালিদের মধ্যে দেশাত্মবোধ জাগিয়ে তুলতে হবে। বুকে আগুন জ্বালাতে হবে। বাঙালিদের বলতে চাই, তাঁদের সঙ্গে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, অমিত শাহ এবং জে পি নাড্ডা রয়েছেন। বিজেপিকে ক্ষমতায় আনতেই হবে।” বাঙালি সংগঠনের নেতারা তাঁকে প্রতিশ্রুতি দিয়েছেন, বাংলায় বিজেপির জন্য ভোট চাইতে আসবেন তাঁরা।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: Mp minister urges bengali associations for bengal votes

Next Story
এবার বিজেপিকেই ‘টুকরে টুকরে গ্যাং’ কটাক্ষ প্রাক্তন জোটসঙ্গীর
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com