scorecardresearch

বড় খবর

‘বাংলা-কেরল হতে দেবেন না’, যোগীর ভিডিও বার্তায় ক্ষুব্ধ বিজয়ন, দাগলেন তোপ

”ভোটারদের ভুলে উত্তর প্রদেশে বিজেপি ক্ষমতায় না ফিরলে রাজ্যের পরিস্থিতি হবে বাংলা, কেরল, কাশ্মীরের মতো”, উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের এই মন্তব্যে বিতর্কের ঝড়।

ক্ষোভ প্রকাশ করেছেন কেরলের মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন।

উত্তরপ্রদেশে প্রথম দফার ভোট শুরুর দিন ভিডিও বার্তায় তোলপাড় ফেলে দিয়েছেন মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। উত্তরপ্রদেশেকে কাশ্মীর, বাংলা এবং কেরল না হতে দেওয়ার জন্য ভোটারদের কাছে আর্জি জানিয়েছেন যোগী। তার পরই ক্ষোভ প্রকাশ করেছেন কেরলের মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন। শুধু তিনি নন, বিরোধী দলনেতা ভি ডি সতীশনও একযোগে তোপ দেগেছেন যোগীকে।

এদিন যোগী ভিডিও বার্তায় বলেন, উত্তরপ্রদেশ কাশ্মীর, কেরল এবং বাংলার মতো হয়ে যাবে যদি আপনারা ভুল করেন। যোগীর ভিডিও বার্তার পাল্টা বিজয়ন এদিন টুইটে জানান, “যোগী আদিত্যনাথ ভয় পাচ্ছেন, উত্তরপ্রদেশ কেরল হয়ে যাবে। কারণ, রাজ্যবাসী সেরা শিক্ষা পাবে, স্বাস্থ্য পরিষেবা পাবে, সামাজিক কল্যাণ হবে, জীবনযাপনের মানোন্নত হবে, আর সম্প্রীতির সমাজ হবে যেখানে ধর্ম-জাতির নামে হানাহানি হবে না। উত্তরপ্রদেশের মানুষ আসলে এটাই চান।”

বিজয়নের সুরেই সুর মিলিয়ে বিরোধী দলনেতা ভি ডি সতীশন বলেছেন, “প্রিয় উত্তরপ্রদেশ, কেরলের মতো হতে ভোট দিন। বহুত্ববাদ, সম্প্রীতি, সবার জন্য উন্নয়ন বেছে নিন। মধ্যযুগীয় ধর্মান্ধতা নয়। কেরল, বাংলা এবং কাশ্মীরিরাও গর্বিত ভারতীয়।”

আরও পড়ুন ‘মুসলিম মহিলাদের সুরক্ষায় নিরন্তর কাজ করেছে যোগী সরকার’, ভোটপ্রচারে দাবি মোদীর

প্রসঙ্গত, উত্তর প্রদেশে আজ থেকেই শুরু হয়ে গিয়েছে নির্বাচন। বৃহস্পতিবার প্রথম দফায় রাজ্যের ১১ জেলার ৫৮ কেন্দ্রে নির্বাচন। উল্টোদিকে, এদিনই উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের একটি ভিডিও বার্তা ঘিরে বিতর্ক তুঙ্গে। ওই ভিডিও বার্তায় আদিত্যনাথ বলেন, ”পাঁচ বছরে অনেক বিস্ময়কর ঘটনা ঘটেছে। সেগুলো ভুলে গেলে পাঁচ বছরের পরিশ্রম বিফলে যাবে। উত্তর প্রদেশ কাশ্মীর, কেরল, বাংলায় পরিণত হতে বেশি সময় লাগবে না। দাঙ্গাবাজরা অধৈর্য হয়ে উঠছে এবং সন্ত্রাসীরা হুমকি দিচ্ছে।”

আরও পড়ুন ‘বিজেপি না জিতলে রাজ্যে বাংলা, কেরল, কাশ্মীরের পরিস্থিতি’, যোগীর মন্তব্যে তোলপাড়

”ভোটারদের ভুলে উত্তর প্রদেশে বিজেপি ক্ষমতায় না ফিরলে রাজ্যের পরিস্থিতি হবে বাংলা, কেরল, কাশ্মীরের মতো”, উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের এই মন্তব্যে বিতর্কের ঝড়। ‘পরাজয়ের আঁচ পেয়েই এই মন্তব্য যোগীর’, কটাক্ষ তৃণমূলের। ‘ভোটারদের প্রকাশ্যে হুমকি, কী করছে কমিশন?’ প্রশ্ন সিপিএমের।

Stay updated with the latest news headlines and all the latest National news download Indian Express Bengali App.

Web Title: Pinarayi vijayan slams yogi adityanath for up will become like kerala tweet