বড় খবর

৯৪-তে পা আডবানীর, জন্মদিনে প্রণাম করে-কেক কেটে উদযাপন মোদীর

আডবানীর পা ছুঁয়ে আশীর্বাদও নিলেন প্রধানমন্ত্রী। জানালেন, বর্ষিয়ান নেতা তাঁর আদর্শ।

রবিবার ৯৪ বছরে পা রাখলেন বিজেপির ‘লৌহপুরুষ’ লালকৃষ্ণ আডবানী। বর্ষিয়ান এই রাজনীতিবিদের জন্মদিনে তাঁর বাড়িতে গেলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আডবানীর সঙ্গে অনেকটা সময় কাটালেন মোদী। কেক কেটে তাঁর জন্মদিন উদযাপন করলেন। আডবানীর পা ছুঁয়ে আশীর্বাদও নিলেন প্রধানমন্ত্রী। জানালেন, আডবানী তাঁর আদর্শ।

এদিন প্রধানমন্ত্রীর সঙ্গে ছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, বিজেপির সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডা। নিজের টুইটার হ্যান্ডেলে মোদী লিখেছেন, “আডবানীর মতো বর্ষিয়ান দলীয় নেতার সঙ্গে সময় কাটানো সবসময় আনন্দের।” তিনি লিখেছেন, “আমার মতো কার্যকর্তার জন্য আডবানীজির সমর্থন এবং মার্গদর্শন বরাবরই মূল্যবান। তাঁর দেশ তৈরির জন্য প্রতিদান অনেক।”

 

আরও পড়ুন নোটবন্দির জেরে গত চার বছরে স্বচ্ছতা ‘বৃদ্ধি’ হয়েছে, দাবি মোদীর

আরও একটি টুইটে হিন্দিতে মোদী লিখেছেন, “আডবানীজিকে জন্মদিনের অনেক শুভেচ্ছা। তিনি দেশের উন্নয়নে অনেক গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন। তিনি দলের আদর্শকে জনতার কাছে পৌঁছে দিয়েছেন। তিনি কোটি কোটি দলীয় সমর্থকের কাছে একটা আদর্শ। আমি তাঁর দীর্ঘায়ু কামনা করি।” প্রসঙ্গত, আডবানী বিজেপির সর্বাধিক সময়ের সভাপতি ছিলেন। দলের প্রতিষ্ঠাতা সদস্য তথা জননেতা নয়ের দশকে পার্টির হাল ধরেন। ২০০২ সাল থেকে ২০০৪ পর্যন্ত তিনি দেশের উপপ্রধানমন্ত্রী ছিলেন।

 

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and National news here. You can also read all the National news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Pm modi visits lk advani on his 93rd birthday

Next Story
চতুর্থ বর্ষপূর্তিতে নোটবন্দির ঢালাও প্রশংসা নির্মলার, পাল্টা খোঁচা কংগ্রেসের
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com