বড় খবর

মাদুরাইয়ে জাল্লিকাট্টু উপভোগ করলেন রাহুল, তুমুল কটাক্ষ বিজেপির

একসময় শতাব্দীপ্রাচীন এই প্রথাকে বন্ধ করেছিল ইউপিএ সরকার।

একসময় শতাব্দীপ্রাচীন এই প্রথাকে বন্ধ করেছিল ইউপিএ সরকার। এবার সেই জাল্লিকাট্টুর মজা নিতেই ভোটের মুখে তামিলনাড়ুতে গেলেন কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী। জোট শরিক ডিএমকে নেতা স্ট্যালিনের ছেলে উদয়ানিধির পাশে বসেই পোঙ্গলের দিন তাড়িয়ে তাড়িয়ে উপভোগ করলেন রাহুল। আর সেই নিয়ে কংগ্রেস নেতাকে খোঁচা দিতে ছাড়ল না শাসকশিবির এআইএডিএমকে এবং বিজেপি। মাদুরাইয়ে এই জাল্লিকাট্টু প্রথা পালনের মধ্যেই বেশ কয়েকজন প্রতিযোগী কৃষি আইনের বিরুদ্ধে স্লোগান দিলেন। কালো পতাকাও দেখালেন। পাঁচজনের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছে পুলিশ।

শুধুমাত্র ভোটের জন্যই জাল্লিকাট্টু উপভোগ করতে তামিলনাড়ুতে এসেছেন বলে বলে কটাক্ষ করে এআইএডিএমকে এবং বিজেপি। একসময় এই প্রথা বন্ধ করে দেয় ইউপিএ সরকার। তারপর তীব্র আন্দোলন হয় তামিলনাড়ুতে। ২০১৬ সালে ফের এই প্রথা ফিরিয়ে আনে বিজেপি সরকার। এদিন রাহুল গান্ধী মাদুরাই পৌঁছতেই টুইটারে ট্রেন্ডিং হয় #GoBackRahul। কিন্তু বিতর্ক দূরে সরিয়ে মাদুরাইয়ে জাল্লিকাট্টু উপভোগ করেন কংগ্রেস নেতা। সেখানে দাঁড়িয়ে তিনি বলেন, আমি এখানে এসেছি একটা বার্তা দিতে। যাঁরা মনে করেন তামিল সংস্কৃতি, তামিল ভাষার উপর অন্য কিছু চাপিয়ে দেবেন তাঁরা ভুল করছেন। এদিন কারও নাম করেননি তিনি, তবে বোঝাই যাচ্ছে তিনি বিজেপিকেই কটাক্ষ করেছেন।

আরও পড়ুন সরকার বাঁচাতে মরিয়া খাট্টার-চৌটালা, তড়িঘড়ি অমিত শাহের সঙ্গে বৈঠক

তামিলনাড়ুতে এসে যেভাবে বিমানবন্দর থেকে সর্বত্র তিনি অভ্যর্থনা পেয়েছেন তাতে অভিভূত হয়ে যান রাহুল। তিনি বলেন, তামিলনাড়ুর ইতিহাস, সংস্কৃতি এবং ভাষার জন্য এখানকার মানুষের সঙ্গে আমারও কর্তব্য এর সুরক্ষা করা। এদিনও তিনি কেন্দ্রের কৃষি আইনের বিরোধিতা করে মোদী সরকারকে তুমুল ভর্ৎসনা করেন। মোদীকে কয়েকজন ব্যবসায়ীর প্রধানমন্ত্রী বলে কটাক্ষ করেন কংগ্রেস সাংসদ।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and National news here. You can also read all the National news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Rahul gandhi attends jallikattu event

Next Story
১৬ জানুয়ারি চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন! শতাব্দী রায়ের ফ্যান ক্লাবের পোস্ট ঘিরে জল্পনা
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com