scorecardresearch

বড় খবর

গেরুয়া ঝড়ে উড়ল লাল টুপি, বিধান ভবনের সামনে গায়ে আগুন দিলেন সপা নেতা

ভয়াবহ ফলের জেরে দিকে দিকে ভেঙে পড়েছেন অখিলেশ যাদবের দলের নেতা-কর্মীরা।

গেরুয়া ঝড়ে উড়ল লাল টুপি, বিধান ভবনের সামনে গায়ে আগুন দিলেন সপা নেতা
সমাজবাদী পার্টি। প্রতীকী ছবি

উত্তরপ্রদেশে বিজেপির জয়জয়কার। বিধানসভা নির্বাচনের ফলে প্রবল গেরুয়া ঝড়, আর তাতে উড়ল সমাজবাদী পার্টির লাল টুপি। ভয়াবহ ফলের জেরে দিকে দিকে ভেঙে পড়েছেন অখিলেশ যাদবের দলের নেতা-কর্মীরা। কানপুর জেলা সহ-সভাপতি এতটা ভেঙে পড়েন যে আত্মহত্যা করার চেষ্টা করেন বৃহস্পতিবার। লখনউয়ের বিধান ভবনের সামনে এসে গায়ে আগুন দেওয়ার চেষ্টা করেন। নরেন্দ্র সিং ওরফে পিন্টু।

জেলা সভাপতি ডা. ইমরান জানিয়েছেন, নরেন্দ্র এমন চরম সিদ্ধান্ত নিয়েছিলেন কারণ, বিধানসভায় ইভিএমে কারচুপি করে সপা-কে হারিয়েছে বিজেপি। পেশায় ব্যবসায়ী নরেন্দ্র এদিন ৩০ শতাংশ দগ্ধ শরীর নিয়ে হাসপাতালে ভর্তি হন। চিকিৎসকরা জানিয়েছেন, তাঁর অবস্থা আশঙ্কাজনক।

আরও পড়ুন ‘সপা-র জঙ্গলরাজ ঠেকাতেই বিজেপিকে ভোট দিয়েছে দলিতরা’, হারের পর দাবি মায়াবতীর

হজরতগঞ্জ থানার বড়বাবু শ্যাম বাবু শুক্লা জানিয়েছেন, যে আত্মহত্যার চেষ্টার প্রকৃত্ কারণ জানার চেষ্টা চলছে। এখনও তাঁর বয়ান রেকর্ড করেনি পুলিশ। পুলিশ জানিয়েছে, কানপুর থেকে গণনার দিল রাজধানী লখনউয়ে চলে আসেন পিন্টু। কিন্তু ফলাফল প্রকাশ হতে দেখা যায়, সপা-কে হারিয়ে দিয়েছে বিজেপি। এর পরই বিধান ভবনের বাইরে এসে গায়ে পেট্রল ঢেলে আগুন লাগিয়ে দেন পিন্টু।

অগ্নিদগ্ধ পিন্টুকে বাঁচাতে বিধান ভবনের বাইরে ডিউটিতে থাকা পুলিশ কর্মীরা ছুটে এসে আগুন নিভিয়ে দেন এবং পিন্টুকে নিয়ে যান হাসপাতালে।

Stay updated with the latest news headlines and all the latest National news download Indian Express Bengali App.

Web Title: Samajwadi party leader attempts suicide after election setback