বড় খবর

অর্ণব গোস্বামী-কৃষক আন্দোলন ইস্যুতে কেন্দ্রকে তীব্র কটাক্ষ সোনিয়ার

পুলওয়ামা হামলা-বালাকোট এয়ারস্ট্রাইক নিয়ে সাংবাদিক অর্ণব গোস্বামীর হোয়াটসঅ্যাপ চ্যাট ফাঁস হওয়ার পর সরকারকে আক্রমণ শানিয়েছে বিরোধীরা।

পুলওয়ামা হামলা-বালাকোট এয়ারস্ট্রাইক নিয়ে সাংবাদিক অর্ণব গোস্বামীর হোয়াটসঅ্যাপ চ্যাট ফাঁস হওয়ার পর সরকারকে আক্রমণ শানিয়েছে বিরোধীরা। জাতীয় নিরাপত্তা নিয়ে প্রশ্ন তুলেছে রিপাবলিক টিভির সম্পাদকের মেসেজ। এ বিষয়ে এখনও নীরব কেন্দ্র। তাই নিয়ে এবার তোপ দাগলেন কংগ্রেসের কার্যকরী সভানেত্রী সোনিয়া গান্ধী। শুক্রবার কংগ্রেস ওয়ার্কিং কমিটির বৈঠকে অর্ণব ইস্যু এবং কৃষক আন্দোলন নিয়ে সংসদের অধিবেশনে আলোচনার দাবি তোলেন সোনিয়া।

এদিনের বৈঠকে কংগ্রেসের সাংগঠনিক নির্বাচন নিয়েও আলোচনা হয়। এবছর চার রাজ্য এবং একটি কেন্দ্রশাসিত অঞ্চলে নির্বাচন রয়েছে। সেগুলি শেষ হওয়ার পরই মে-জুন মাসে অভ্যন্তরীণ নির্বাচন হবে কংগ্রেসের। সেই ভোটাভুটিতে নয়া সভাপতি বেছে নেওয়া হবে বলে জানা গিয়েছে। এদিন বৈঠকের শুরুতেই সোনিয়া গান্ধী দেশজুড়ে বিভিন্ন জ্বলন্ত ইস্যু নিয়ে কেন্দ্রের ভূমিকার সমালোচনা করেছেন। কৃষক আন্দোলন নিয়ে সরকারের অসংবেদনশীলতা এবং ঔদ্ধত্যের তীব্র নিন্দা করেছেন কংগ্রেস নেত্রী।

আরও পড়ুন বিহারে সরকারের বিরুদ্ধে এবার সোশাল মিডিয়ায় পোস্ট শাস্তিযোগ্য অপরাধ

ওদিন সোনিয়া সরকারের সমালোচনা করে বলেন, “কৃষি আইন নিয়ে সরকার দেশের কৃষকদের সঙ্গে অসংবেদনশীল ব্যবহার ও ঔদ্ধত্য দেখাচ্ছে। আমাদের সাফ দাবি, এই তিনটি আইন বাতিল করতে হবে। কারণ এগুলি দেশের মানুষের খাদ্য সুরক্ষার তিনটি মূল স্তম্ভ ন্যূনতম সহায়ক মূল্য, জনগণের জন্য খাদ্য প্রক্রিয়াকরণ এবং চাহিদা-জোগানের সুরক্ষাকে ব্যাহত করবে।”

এদিকে, পুলওয়ামা হামলা-বালাকোট এয়ারস্ট্রাইক নিয়ে রিপাবলিক টিভির সম্পাদক অর্ণব গোস্বামী এবং বার্কের প্রাক্তন সিইও পার্থ দাশগুপ্তর ফাঁস হওয়া হোয়াটসঅ্যাপ চ্যাট নিয়েও কেন্দ্রের মৌনতাকে কটাক্ষ করেছেন সোনিয়া। প্রবীণ কংগ্রেস নেতা এ কে অ্যান্টনির প্রসঙ্গ তুলে তিনি বলেন, “যাঁরা দেশাত্মবোধ, জাতীয়তাবাদের সার্টিফিকেট দেন তাঁরাই দেশের জাতীয় সুরক্ষা ভঙ্গের প্রশ্নে মুখে কুলুপ এঁটেছেন। বিজেপির মুখোশ খুলে গিয়েছে। জাতীয় সুরক্ষা নিয়ে ছিনিমিনি খেলছে বিজেপি।”

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: Sonia gandhi targets govt over farmers protest arnab whatsapp chats

Next Story
‘যতক্ষণ না তৃণমূল ছাড়ছে…’, রাজীবের ইস্তফা নিয়ে সাবধানী মন্তব্য দিলীপের
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com