Stop lowering dignity of PM post by talking about ‘black magic’, Rahul hits Modi Politics: 'কুসংস্কার ছড়িয়ে বিভ্রান্ত করবেন না', 'কালা জাদু' কটাক্ষে মোদীকে ধুয়ে দিলেন রাহুল | Indian Express Bangla

‘কুসংস্কার ছড়িয়ে বিভ্রান্ত করবেন না’, ‘কালা জাদু’ কটাক্ষে মোদীকে ধুয়ে দিলেন রাহুল

কংগ্রেস নেতাদের কালো পোশাক পরে সোচ্চার হওয়ার বিষয়টি নিয়েই এর আগে তীব্র কটাক্ষ করেছিলেন মোদী।

‘কুসংস্কার ছড়িয়ে বিভ্রান্ত করবেন না’, ‘কালা জাদু’ কটাক্ষে মোদীকে ধুয়ে দিলেন রাহুল
আবারও মোদীর সমালোচনায় রাহুল।

ফের একবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর তীব্র সমালোচনায় কংগ্রেস নেতা রাহুল গান্ধী। এবার মোদীর ‘কালা জাদু’ মন্তব্যের তুমুল বিরোধিতায় সোনিয়া-তনয়। প্রধানমন্ত্রী এই ধরনের কুসংস্কারের কথা বলে আদতে তাঁর পদেরই অমর্যাদা করছেন বলে মনে করেন ওয়াইনাডের কংগ্রেস সাংসদ।

মূল্যবৃদ্ধির প্রতিবাদে গত ৫ অগাস্ট কালো পোশাক পরে দিল্লির রাজপথে প্রতিবাদে নেমেছিলেন কংগ্রসের শীর্ষ নেতারা। রাহুল গান্ধী, অধীর চৌধুরী-সহ দলের তাবড় নেতাদের সেদিন কালো পোশাক পরে কেন্দ্রের বিরুদ্ধে সোচ্চার হতে দেখা গিয়েছিল। কংগ্রেস নেতাদের কালো পোশাক পরে প্রতিবাদ দেখানোর বিষয়টি নিয়েই কটাক্ষ ছুঁড়ে দিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। হাত শিবিরকে কটাক্ষ করে একটি অনুষ্ঠানে মোদী বলেছিলেন, ”যাঁরা কালা জাদু-তে বিশ্বাস করেন, তাঁরা আর কখনই জনগণের আস্থা অর্জন করতে পারবেন না।”

আরও পড়ুন- যাঁরা কালো জাদুতে ভরসা রাখেন, মানুষ তাঁদের অবিশ্বাস করে, কংগ্রেসকে কটাক্ষ মোদীর

প্রধানমন্ত্রীর সেই বক্তব্যেরই বিরোধিতায় এবার সোচ্চার কংগ্রেস নেতা রাহুল গান্ধী। মোদীকে বিঁধে কংগ্রেস সাংসদের প্রশ্ন, ”প্রধানমন্ত্রী কি দেশে মুদ্রাস্ফীতি বা বেকারত্ব দেখতে অক্ষম?।” টুইটে মোদীকে দুষে রাহুল লিখেছেন, ”প্রধানমন্ত্রী পদের মর্যাদা ক্ষুন্ন করা বন্ধ করুন। আপনার কালো কাজগুলি আড়াল করার জন্য কালা জাদু-র মতো কুসংস্কারের কথা বলে দেশকে বিভ্রান্ত করা বন্ধ করুন। জনগণের ইস্যুগুলি নিয়ে আপনাকে উত্তর দিতেই হবে।”

উল্লেখ্য, একটি অনুষ্ঠানে ভাষণ দিতে গিয়ে মোদী বলেছিলেন, “৫ আগস্ট আমরা দেখেছি কীভাবে কিছু লোক কালা জাদু ছড়ানোর চেষ্টা করেছিলেন। এঁরা মনে করেছিলেন যে কালো পোশাক পরে তাঁরা তাঁদের হতাশার অবসান ঘটাতে পারবেন। কিন্তু তাঁরা জানেন না যে জাদুবিদ্যা, কালা জাদু এবং কুসংস্কারে জড়িয়ে পড়ে তাঁরা আর মানুষের আস্থা অর্জন করতে পারবেন না।”

Stay updated with the latest news headlines and all the latest National news download Indian Express Bengali App.

Web Title: Stop lowering dignity of pm post by talking about black magic rahul hits modi

Next Story
কেন পদ্মের সঙ্গ ত্যাগ করলেন নীতীশ? মুখ খুললেন প্রশান্ত কিশোর