scorecardresearch

“ধনে আর মেথির তফাৎ বলুন আগে”, কৃষক বিক্ষোভ নিয়ে রাহুলকে তোপ রূপানির

কৃষক বিদ্রোহ নিয়ে শাসক-বিরোধী তরজা তুঙ্গে।

“ধনে আর মেথির তফাৎ বলুন আগে”, কৃষক বিক্ষোভ নিয়ে রাহুলকে তোপ রূপানির

কৃষক বিদ্রোহ নিয়ে শাসক-বিরোধী তরজা তুঙ্গে। এবার গুজরাতের মুখ্যমন্ত্রী বিজয় রূপানি কংগ্রেস সাংসদ রাহুল গান্ধীকে চরম আক্রমণ শানালেন। মঙ্গলবার তিনি চ্যালেঞ্জ ছুঁড়ে ধনে এবং মেথির মধ্যে কী তফাৎ সেটা জানতে চাইলেন রাহুলের কাছে। উত্তর গুজরাটের মেহসানায় একটি সরকারি অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে তাঁর কথায় উঠে আসে কৃষক বিদ্রোহের প্রসঙ্গ। তখনই মুখ্যমন্ত্রী বলেন এ কথা। এতে সভায় ওঠে হাসির রোল।

মুখ্যমন্ত্রী এদিন রাহুলকে কটাক্ষ করে বলেন, “যাঁরা এই দেশকে ভালবাসে তাঁরা এদের ছুঁড়ে ফেলে দিয়েছে। কংগ্রেস এবং বিরোধীরা কৃষকদের ভুল বুঝিয়ে তাঁদের ঘাড়ে বন্দুক রেখে বিদ্রোহ করছে। আমি রাহুল গান্ধীকে জিজ্ঞেস করছি, পারলে ধনে আর মেথির মধ্যে তফাৎ বলুন, না বলতে পারলে মানুষ বুঝবে আপনার জ্ঞান কত?” রূপানি এও দাবি করেন, ২০১৯ লোকসভা ভোটের ইস্তেহারে এই কৃষি সংস্কারের কথাই প্রতিশ্রুতি দিয়েছিল কংগ্রেস। এখন দ্বিচারিতা করছে।

আরও পড়ুন দিল্লি পুলিশের হাতে ‘গৃহবন্দি’ কেজরিওয়াল, দাবি আপের

তাঁর দাবি, নরেন্দ্রভাই প্রকৃত অর্থে দীর্ঘদিনের সমস্যাগুলির সমাধান করার চেষ্টা করছেন। যখন রাজনৈতিক লড়াইয়ে হার মানছে কংগ্রেস তখনই কৃষকদের ঘাড়ে বন্দুক রেখে চালাচ্ছে তারা। আমি মনে করি, এতদিন কংগ্রেস জল, বিদ্যুৎ, বীজ, সার, ন্যূনতম সহায়ক মূল্য নিয়ে কিছুই করেনি। বিজেপি সরকারই সব করেছে। তাঁর আরও দাবি, গুজরাতে আগের কংগ্রেস সরকার কৃষকদের ১৮ শতাংশ সুদে ঋণ দিত। কিন্তু বিজেপি বিনা সুদে তাঁদের ঋণ দেয়।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest National news download Indian Express Bengali App.

Web Title: Tell the difference between coriander and fenugreek vijay rupani challenges rahul gandhi