scorecardresearch

বড় খবর

হিমাচলে কেন্দ্রীয় মন্ত্রী হবেন মুখ্যমন্ত্রী প্রার্থী! বিজেপির রণকৌশল ফাঁস করলেন মনীশ সিসোদিয়া

অপসারিত হবেন মুখ্যমন্ত্রী জয়রাম ঠাকুর! আপ নেতার মন্তব্যে জল্পনা।

BJP
প্রতীকী ছবি

পঞ্জাবে বিরাট জয়ের পর এবার উত্তরের আরেক রাজ্য হিমাচল প্রদেশে নজর আম আদমি পার্টির। ছবির মতো সুন্দর পাহাড়ি রাজ্যে শাসকদল বিজেপিকে চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়েছে আপ। বুধবারই হিমাচলে বিরাট তিরঙ্গা যাত্রা করেছেন দলের সুপ্রিমো অরবিন্দ কেজরিওয়াল এবং পঞ্জাবের মুখ্যমন্ত্রী ভগবন্ত মান। বৃহস্পতিবার আপ বিজেপিকে চরম আক্রমণ শানাল। আপের দাবি, রাজ্যের মানুষের কাছে প্রতিশ্রুতি ভঙ্গ করেছে বিজেপি।

তার চেয়েও বড় বিষয়, এদিন বিস্ফোরক দাবি করেছেন দিল্লির উপমুখ্যমন্ত্রী মনীশ সিসোদিয়া। দিল্লিতে একটি সাংবাদিক সম্মেলনে তাঁর দাবি, “ব্যর্থতার কারণে মুখ্যমন্ত্রী জয়রাম ঠাকুরকে সরিয়ে দেবে বিজেপি। তার বদলে আসন্ন বিধানসভা নির্বাচনে কেন্দ্রীয় মন্ত্রী অনুরাগ ঠাকুরকে মুখ্যমন্ত্রী পদপ্রার্থী করার পরিকল্পনা রয়েছে বিজেপির।”

কী বলেছেন সিসোদিয়া?

তিনি বলেছেন, “বিশ্বস্ত সূত্রে বিজেপির ভিতরের খবর, ওরা কেজরিওয়ালের জনপ্রিয়তা নিয়ে হিমাচলে চিন্তিত। তাই তারা মুখ্যমন্ত্রী মুখ পাল্টে ফেলতে চায়। গত সাড়ে চার বছর ক্ষমতায় থেকেও মুখ্যমন্ত্রী জয়রাম ঠাকুর একেবারে ব্যর্থ হয়েছেন। জনতার জন্য কিছু করেননি বিজেপির মুখ্যমন্ত্রী। এই সাড়ে চার বছরের ব্যর্থতা ঢাকতেই জয়রাম ঠাকুরকে মুখ্যমন্ত্রী পদ থেকে সরিয়ে দেওয়া হবে। আর অনুরাগ ঠাকুরকে মুখ্যমন্ত্রী মুখ করা হবে।” তিনি হিমাচলের দুবারের প্রাক্তন মুখ্যমন্ত্রী প্রেমকুমার ধুমালের ছেলে।

আরও পড়ুন INS বিক্রান্ত পুনর্গঠনের নামে কোটি-কোটি টাকা আত্মসাৎ, সপুত্র BJP নেতার বিরুদ্ধে FIR

সিসোদিয়া আরও বলেছেন, “কেজরিওয়াল মডেল গভর্ন্যান্স সারা দেশের মানুষের কাছে আশার আলো। এই মডেল প্রশাসন নাগরিকদের আশা দেখিয়েছে। সেটাই বিজেপির ভিতরে ভয় তৈরি করেছে। দিল্লি এবং পঞ্জাবের মানুষ যেমন আপকে সুযোগ দিয়েছে, তেমনই গুজরাটেও কেজরিওয়ালজি মানুষের অনেক সমর্থন পেয়েছেন। এবার হিমাচলেও মানুষের ভালবাসা মিলেছে।”

সিসোদিয়ার বক্তব্য, “আমি বিজেপিকে বলতে চাই, যতই চেহারা বদলান। সাড়ে চার বছর আপনারা হিমাচলের জনতাকে যে ধোঁকা দিয়েছেন, যেভাবে মানুষের আশাভঙ্গ করেছেন, আপনাদের একবারও ওঁদের কথা মনে পড়েনি। এবার মানুষ আপনাদের আর মনে রাখবে না। জনতার মাঝে কেজরিওয়ালজি পৌঁছে গেছেন।”

Stay updated with the latest news headlines and all the latest National news download Indian Express Bengali App.

Web Title: Threatened by kejriwal bjp planning to make anurag thakur himachal cm face manish sisodia