scorecardresearch

বড় খবর

‘হিন্দু ভোট ভাগ করছে তৃণমূল, এত সাহস!’, জনসভায় গর্জে উঠলেন মোদী

এবার তৃণমূলকে নিশানা করে আক্রমণ শানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

mamata banerjee slams modi govt over lpg price hike
নরেন্দ্র মোদী এবং মমতা বন্দ্যোপাধ্যায়।

পশ্চিমবঙ্গের গণ্ডি ছাড়িয়ে এবার সর্বভারতীয় রাজনীতিতে পা রেখেছে তৃণমূল কংগ্রেস। ত্রিপুরা, গোয়াতেও নির্বাচনে লড়ছে। উত্তরপ্রদেশে সমাজাবাদী পার্টির সুপ্রিমো অখিলেশ যাদবের জন্য প্রচারে গিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এবার তৃণমূলকে নিশানা করে আক্রমণ শানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। উত্তরপ্রদেশে সোমবার ছিল দ্বিতীয় দফার ভোটগ্রহণ। আর সেদিনই কানপুরের জনসভা থেকে তোপ দাগলেন মোদী। তৃণমূলের বিরুদ্ধে ভয়ঙ্কর অভিযোগ আনলেন প্রধানমন্ত্রী।

কী বলেছেন মোদী?

সোমবার কানপুর জেলার আকবরপুরে একটি জনসভা মোদীর তোপ, “একজন তৃণমূল নেতা বলছেন যে, তাঁর দল গোয়াতে জোট বেঁধে তাঁরা লড়ছে যাতে হিন্দু ভোট ভাগ হয়। আপনারা এই সাহসটা দেখেছেন? এটা কি গণতন্ত্র? এটাই কি ধর্মনিরপেক্ষতা? আপনি প্রকাশ্যে হিন্দু ভোট ভাগ করতে চাইছেন, তাহলে আপনারা কাদের ভোট একত্রিত করতে চাইছেন?”

আরও পড়ুন উত্তরপ্রদেশে বিজেপি শাসনে মুসলিম মেয়েরা সুরক্ষিত: ভোটপ্রচারে মোদী

আদতে এদিন মোদী তৃণমূল সাংসদ মহুয়া মৈত্রকে আক্রমণ করেছেন। মহুয়ার একটি বক্তব্য ঘিরে বিতর্কের সৃষ্টি হয়েছে। অভিযোগ, মহুয়া বলেছেন. গোয়ায় মহারাষ্ট্র গোমন্তক পার্টির সঙ্গে তৃণমূল জোট করেছে যাতে হিন্দু ভোট টানা যায়। উল্লেখ্য, তৃণমূল উত্তরপ্রদেশে বিরোধী দল সমাজবাদী পার্টিকে সমর্থন করছে। মমতা সম্প্রতি লখনউ গিয়ে সপা সুপ্রিমো অখিলেশের সমর্থনে সভা করেছেন। তিনি আবার বারাণসী যাবেন বলে জানিয়েছেন। যেটা কি না প্রধানমন্ত্রীর লোকসভা কেন্দ্র।

আরও পড়ুন মার্চে বারাণসীতে মমতা, লোকসভায় UP-তে লড়াই, কথা পাকা অখিলেশের সঙ্গে

সোমবার নিজের ভাষণ মোদী বলেন, বিজেপি ফের উত্তরপ্রদেশে ক্ষমতায় আসছে। জাতি-ধর্মের ঊর্ধ্ব গিয়ে মানুষকে এক করবে তাঁর দল। বিশেষ করে মুসলিম মহিলারা নিঃশব্দে তাঁর দলকে সমর্থন করছে বলে দাবি করেন মোদী। তিন বছর আগে তিন তালাক প্রথা নিষিদ্ধ করা প্রসঙ্গে তিনি বলেন, “আমার মুসলিম বোনেরা, কোনও শব্দ না করেই বাইরে বেরিয়ে মোদীকে আশীর্বাদ করছেন। যখন কোনও মুসলিম মহিলা তাঁর বাপের বাড়ি থেকে খালি হাতে ফেরে তখন তাঁকে তিন তালাক দিয়ে দেওয়া হত। আজ আমরা তাঁদের এমন আইন দিয়েছি যা তাঁদের তিন তালাক থেকে রক্ষা করবে।”

আরও পড়ুন কুর্সি কার, ঠিক করে দিচ্ছে সাম্প্রদায়িকতার চোরাবালি

Stay updated with the latest news headlines and all the latest National news download Indian Express Bengali App.

Web Title: Tmc wants to divide hindu votes is this secularism pm at up rally