দুর্ভাগ্য, ২৫ বছর বিজেপিকে লালন করেছি: উদ্ধব ঠাকরে

বিজেপি হিন্দুত্ব জানে না, দাবি করলেন শিবসেনা প্রধান।

Uddhav Thackeray
মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে।

দীর্ঘ অসুস্থতার পর প্রথমবার জনসমক্ষে এলেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে। শিরদাঁড়ার অস্ত্রোপচারের পর মাসাধিক কাল তিনি শয্যাশায়ী ছিলেন। আর জনতার সামনে এসেই পুরনো শরিক বিজেপিকে চাঁচাছোলা ভাষায় আক্রমণ শানালেন উদ্ধব। বললেন, ২৫ বছর নষ্ট হয়েছে এই রাজনৈতিক জোটের জন্য।

শিবসেনার প্রতিষ্ঠাতা তথা তাঁর বাবা স্বর্গীয় বালাসাহেব ঠাকরের জন্মজয়ন্তীতে দলীয় কর্মীদের উদ্দেশে বার্তা দেন উদ্ধব। সেখানেই তিনি বিজেপিকে কড়া আক্রমণ করেন। অস্ত্রোপচারের পর দীর্ঘ সময় উদ্ধবের অনুপস্থিতি নিয়ে কটাক্ষ করেছিল বিরোধী দল বিজেপি।

ঠাকরে এদিন বলেছেন, “শীঘ্রই আমি মহারাষ্ট্র ঘুরব। আমা গেরুয়ার শক্তি দেখাব আমার বিরোধীদের, যাঁরা আমার স্বাস্থ্য নিয়ে উদ্বিগ্ন ছিলেন। কেয়ারটেকার সরকারের মতো ওরা কেয়ারটেকার বিরোধী, ওরা নিজেরাই শেষ হয়ে যাবে।”

ঠাকরে এদিন বিজেপির সঙ্গে শিবসেনার ২৫ বছরের রাজনৈতিক বন্ধুত্ব নিয়ে বলেছেন, “আমি এখনও একই কথা বলছি। আমরা কেন ওদের কাছ থেকে সরে আসলাম, আজ, অদৃশ্য হিন্দুত্ব ওরা দেখায় শুধু ক্ষমতায় থাকার জন্য। এটা দুর্ভাগ্যের যে ওদের সঙ্গে ২৫ বছর ঘর করেছি। অমিত শাহ পুণেয় আসেন আর আমাদের একা লড়াই করার চ্যালেঞ্জ ছোঁড়েন। আমি দশেরার সভায় সেই চ্যালেঞ্জ গ্রহণ করেছি। আপনার সাহস থাকলে কর্মীদের শক্তিতে লড়াই করুন। চ্যালেঞ্জ করে ইডি আর অন্য এজেন্সি লেলিয়ে দেওয়া কোনও সাহস নয়।”

আরও পড়ুন ‘আগে প্রায়ই দাঙ্গা হতো, সপা আমলে নিশ্চিন্তে থাকত মাফিয়ারা’, বিস্ফোরক যোগী

তিনি আরও আক্রমণ করে বলেছেন, “বিজেপি ইউজ অ্যান্ড থ্রো নীতিতে বিশ্বাসী। আমরা হিন্দুত্ব ছাড়ব না। আমরা বিজেপির সঙ্গে সম্পর্ক ছিন্ন করেছি, হিন্দুত্বের সঙ্গে নয়। বিজেপি হিন্দুত্ব নয়। কিন্তু বালাসাহেব বিজেপিকে বলেছিলেন, আপনারা দেশ রক্ষা করুন। আমরা মহারাষ্ট্রকে রক্ষা করব। কিন্তু ওরা আমাদের ধোঁকাই দেয়নি, আমাদের মুছে ফেলার চেষ্টাও করেছিল। আমরা এত বছর ওঁদের মুখে খাবার তুলে দিয়েছি, তাই ওরা জিতেছে। ওরা ইউজ-অ্যান্ড-থ্রো নীতিতে বিশ্বাসী।”

Stay updated with the latest news headlines and all the latest National news download Indian Express Bengali App.

Web Title: Uddhav thackeray slams bjp unfortunate we nurtured them for 25 years

Next Story
‘অযোধ্যা হামলার দোষীদের সুরক্ষা দিয়েছিল অখিলেশ সরকার’, তোপ দাগলেন যোগী