বড় খবর

আরও এক মন্ত্রীর ইস্তফা, দলিত-অনগ্রসর সমাজের বড় মুখ ছাড়লেন যোগী মন্ত্রিসভা

এই নিয়ে আটজন বিধায়ক এবং তিন জন মন্ত্রী ইস্তফা দিলেন।

Yogi Adityanath
যোগী আদিত্যনাথ। ফাইল ছবি

আবারও ধাক্কা বিজেপির। ভোটের মুখে আরও এক মন্ত্রী ইস্তফা দিলেন যোগী মন্ত্রিসভা থেকে। বৃহস্পতিবার ইস্তফা দিলেন রাজ্যের আয়ুশ মন্ত্রী ধরম সিং সাইনি। এই নিয়ে স্বামী প্রসাদ মৌর্য, দারা সি চৌহানের পর তিন নম্বর মন্ত্রী হিসাবে ইস্তফা দিলেন ধরম সিং। সাহারানপুরের নকুর বিধানসভার বিধায়ক ইস্তফা দিয়েই দেখা করেন সমাজবাদী পার্টির সুপ্রিমো অখিলেশ যাদবের সঙ্গে। যা নিয়ে গাঢ় হয়েছে দলবদলের জল্পনা।

এদিন ধরমের ইস্তফার কথা নিশ্চিত করেছেন রাজ্য বিজেপির মুখপাত্র রাকেশ ত্রিপাঠী। ধরম সিং চার বারের বিধায়ত। দুবার বিএসপির টিকিটে জেতেন সাহারানপুরের সরসওয়া কেন্দ্র থেকে। সাইনি হলেন আট নম্বর বিধায়ক এবং তিন নম্বর মন্ত্রী যিনি গত তিনদিনে ইস্তফা দেওয়ার তালিকায় রয়েছেন।

মঙ্গলবার প্রথম ইস্তফা দেন যোগী সরকারের গুরুত্বপূর্ণ মন্ত্রী স্বামী প্রসাদ মৌর্য। তারপর বুধবার আরও এক অনগ্রসর কল্যাণ সম্প্রদায়ের মুখ দারা সিং চৌহান ইস্তফা দেন। তিনি বন-পরিবেশ মন্ত্রী ছিলেন। দুজনই সপাতে যোগ দেওয়ার ইঙ্গিত দিয়েছেন।

প্রসঙ্গত, এদিন রাজ্যপালকে দেওয়া ইস্তফাপত্রে সাইনি লেখেন তিনি মন্ত্রীপদ থেকে ইস্তফা দিচ্ছেন কারণ দলিত এবং অনগ্রসর সম্প্রদায়ের নেতা-মানুষ, কৃষক, শিক্ষিত বেকার যুবক, ক্ষুদ্র-মাঝারি ব্যবসায়ীদের এই বিজেপি সরকার বঞ্চিত করেছে। অবহেলা করেছে। এদিন ইস্তফা দিয়েই অখিলেশ যাদবের সঙ্গে সাক্ষাৎ করেন সাইনি।

আরও পড়ুন উত্তরপ্রদেশে বিজেপিতে ভাঙন অব্যাহত, আরও এক বিধায়ক দল ছাড়লেন

সাইনির সঙ্গে ছবি টুইট করে অখিলেশ লেখেন, “সামাজিক ন্যায়বিচারের বিজয়ী ডা. ধরম সিং সাইনির আগমনে আমরা আরও শক্তিশালী হলাম এবং আমাদের ইতিবাচক-উন্নয়নমূলক রাজনীতির জন্য উচ্ছ্বসিত। তাঁকে সপা-তে সাগরে গ্রহণ করা হল। ২০২২ সালে সম্প্রীতি এবং সবাইকে নিয়ে চলার জয় নিশ্চিত।”

Get the latest Bengali news and National news here. You can also read all the National news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Up dharam singh saini is 3rd minister eighth bjp mla to quit in three days

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com