বড় খবর

বিজেপির বিদ্রোহী বিধায়করা গেলেন সমাজবাদী পার্টিতে, ‘উইকেট পড়ছে’, খোঁচা অখিলেশের

স্বামী প্রসাদ মৌর্যর হুঙ্কার, ‘বিজেপি শেষের শুরু লেখা হয়ে গেল।’

অখিলেশ যাদবের সঙ্গে স্বামী প্রসাদ মৌর্য

জল্পনা সত্যি করে সমাজবাদী পার্টিতেই গেলেন উত্তরপ্রদেশের বিদ্রোহী প্রাক্তন মন্ত্রী স্বামী প্রসাদ মৌর্য, ধরম সিং সাইনি-সহ আট বিধায়ক। শুক্রবার অখিলেশ যাদবের হাত ধরে তাঁরা সমাজবাদী পার্টিতে যোগ দিলেন। গত মঙ্গলবার মৌর্য যোগী মন্ত্রিসভা থেকে ইস্তফা দেওয়ার পর দেখা করেন সপা সুপ্রিমোর সঙ্গে। তারপর থেকেই জল্পনা গাঢ় হয় তাঁকে। তাঁর দেখাদেখি গত তিনদিনে দুই মন্ত্রী-সহ ৯ বিধায়ক বিজেপি ছেড়েছেন। এদিন বিজেপিকে কটাক্ষ ছুঁড়ে তিনি বলেন, ‘উইকেট পড়ছে’।

এদিন সপাতে যোগ দিয়েই প্রাক্তন মন্ত্রী তথা দলিত সমাজের বড় নেতা স্বামী প্রসাদ মৌর্যর হুঙ্কার, বিজেপি শেষের শুরু লেখা হয়ে গেল। তিনি এদিন বলেন, আজ, ১৪ জানুয়ারি মকর সংক্রান্তির অবসরে বিজেপির শেষের শুরু লেখা হয়ে গেল। তাঁর দাবি, বিজেপি দলিত, গরিব এবং অনগ্রসর সমাজকে বঞ্চিত করেছে ক্ষমতা দখলের পর। তিনি এও বলেছেন, ২০১৭ সালে ক্ষমতায় আসার তাঁকে অথবা কেশব প্রসাদ মৌর্যকে মুখ্যমন্ত্রী করার কথা ভেবেছিল বিজেপি। কিন্তু পরে যোগী আদিত্যনাথকে করে।

এদিন আরও এক প্রাক্তন মন্ত্রী ধরম সিং সাইনি বলেছেন, অনগ্রসর, দলিত সমাজ গত পাঁচ বছর ধরে অবহেলিত। রাজনীতি হোক বা অর্থনীতি, কর্মসংস্থান, সংরক্ষণ সব ক্ষেত্রে তাঁদের বঞ্চিত করা হয়েছে। এই প্রেক্ষিতে আমরা পিছিয়ে পড়া শ্রেণির মানুষ, দলিতরা আজ সমাজবাদী পার্টিতে যোগ দিলাম মকর সংক্রান্তির শুভ অবসরে।

আরও পড়ুন আরও এক মন্ত্রীর ইস্তফা, দলিত-অনগ্রসর সমাজের বড় মুখ ছাড়লেন যোগী মন্ত্রিসভা

এদিকে, পর পর দলিত-অনগ্রসর সমাজের বড় মুখ বিধায়ক থেকে মন্ত্রীরা বিজেপি ছাড়ায় বিরাট ধাক্কা খেয়েছে গেরুয়া শিবির। মকর সংক্রান্তির দিন তড়িঘড়ি ড্যামেজ কন্ট্রোলে নেমেছেন মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। এদিন তিনি তফসিলি সম্প্রদায়ের মানুষের বাড়িতে মধ্যাহ্নভোজন করেন তিনি। সেই ভিডিও টুইট করে সংবাদসংস্থা এএনআই।

Get the latest Bengali news and National news here. You can also read all the National news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Up elections 2022 swami prasad maurya dharam singh saini 6 other mlas join sp

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com