নিজের কেন্দ্রেই ‘নিগৃহীত’ উত্তরপ্রদেশের উপমুখ্যমন্ত্রী, বিজেপির নিশানায় বিরোধীরা

উত্তরপ্রদেশ নির্বাচনের মুখে অস্বস্তিতে পদ্মশিবির।

কেশব প্রসাদ মৌর্য। ফাইল ছবি

উত্তরপ্রদেশ নির্বাচনের মুখে অস্বস্তিতে বিজেপি। নিজের কেন্দ্রেই বিক্ষোভের মুখে পড়লেন উপমুখ্য়মন্ত্রী কেশব প্রসাদ মৌর্য। শনিবার কৌশাম্বী জেলার সিরাথু এলাকায় নিজের কেন্দ্রে গিয়েছিলেন মৌর্য। এলাকার জেলা পঞ্চায়েত সদস্য গত তিনদিন ধরে নিখোঁজ। তাঁর বাড়িতেই গিয়েছিলেন মৌর্য। সেই সময় স্থানীয়রা তাঁকে ঘেরাও করেন বলে জানা গিয়েছে। যদিও বিজেপির দাবি, স্থানীয় পুলিশি নিষ্ক্রিয়তার কারণে বিক্ষোভ দেখান।

সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও ভাইরাল হয়েছে তাতে দেখা গিয়েছে, স্থানীয় বাসিন্দাদের একটা দল মৌর্যের বিরুদ্ধে বিক্ষোভ দেখাচ্ছেন। শনিবার তিনি প্রথমবার নিজের নির্বাচনী ক্ষেত্র সিরাথুতে এসেছিলেন বিজেপি তাঁর নাম প্রার্থী হিসাবে ঘোষণা করার পর। ২০১২ সালে তিনি এই কেন্দ্র থেকে প্রথম ভোটে জেতেন।

আরও পড়ুন চিনা সেনার খোঁজ পাওয়া কিশোরই অরুণাচলের ‘অপহৃত’? পরিচয় খতিয়ে দেখা হচ্ছে

দলের মুখপাত্র নবীন শ্রীবাস্তব জানিয়েছেন, তিনি মৌর্যের সঙ্গে শনিবার ঘটনাস্থলে ছিলেন। বলেছেন, “কেশবজি জেলা পঞ্চায়েত সদস্যের বাড়িতে তাঁর পরিবারের সঙ্গে দেখা করতে গিয়েছিলেন। রাজেশ মৌর্য গত তিনদিন ধরে নিখোঁজ। স্থানীয় বাসিন্দারা পুলিশি নিষ্ক্রিয়তার বিরুদ্ধে প্রতিবাদ জানান। বেশ কয়েকটি দল তল্লাশি চালাচ্ছে ওই ব্যক্তির সন্ধানে। তবুও কেশবজি রাজেশের পরিবারকে আশ্বস্ত করেছেন, এবং তাঁদের দাবিতে উচ্চতর কর্তৃপক্ষকে নির্দেশ দিয়েছেন যাতে বিশেষ ভাবে এই মামলাটি পর্যবেক্ষণ করা হয়।”

বিজেপি নেতার অভিযোগ, বিরোধী দল এবং তাদের আইটি সেল অপপ্রচার চালাচ্ছে একটি কুৎসা ভিডিও দিয়ে।

Stay updated with the latest news headlines and all the latest National news download Indian Express Bengali App.

Web Title: Up keshav prasad maurya heckled in home seat bjp blames oppn

Next Story
জল্পনায় ইতি, সমাজবাদী পার্টির কোন শক্ত ঘাঁটিতে প্রার্থী অখিলেশ?