বড় খবর


“UPA সরকার ১৫ মিনিটে চিনা সেনাকে ভাগিয়ে দিত”, দাবি রাহুল গান্ধীর

প্রধানমন্ত্রী শুধু নিজের ছবি তুলতে জানেন, কটাক্ষ কংগ্রেস সাংসদের।

রাহুল গান্ধী

কেন্দ্রের নয়া কৃষি আইন থেকে শুরু করে চিনের সঙ্গে সীমান্ত বিবাদ। সব ইস্যুতেই ফের মোদী সরকারকে একহাত নিলেন কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী। হরিয়ানায় কৃষকদের স্বার্থে খেতি বাঁচাও যাত্রা নিয়ে একপ্রস্থ নাটক হয় মঙ্গলবার। এরপর পেহোয়া ও থানেসরের দুটি সভা থেকে চাঁচাছোলা ভাষায় কেন্দ্রকে তোপ দাগেন কংগ্রেস নেতা। বলেন, প্রথমে নোটবন্দি, তারপর জিএসটি আর এবার কৃষি আইনের সুযোগে আম্বানি-আদানিদের জন্য রাস্তা পরিষ্কার করছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এরপরই তাঁর প্রতিশ্রুতি, কেন্দ্রে কংগ্রেস ক্ষমতায় এলে ১০ দিনের মধ্য়ে কৃষি আইন ছুঁড়ে ফেলে দেওয়া হবে।

এরপর দ্বিতীয় সভা থেকে মোদী সরকারকে বিঁধে রাহুল বলেন, “চিনা সেনা ভারতের জমিতে ঢুকে আমাদের বীর জওয়ানদের খুন করল আর প্রধানমন্ত্রী বলছেন কেউ ঢোকেনি। চিন মনে হয় স্বপ্নেও ভাবতে পারেনি এইভাবে ভারতের জমিতে ঢুকে সেটা দখল করে নেবে। কোথা থেকে এত সাহস পায় চিন? আমি বলছি আপনাদের, চিন ভাইরে থেকে বুঝতে পেরেছে মোদী ভারতকে ভিতর ভিতর দুর্বল করে দিয়েছে। চিন জানে, করোনা কালে প্রধানমন্ত্রী ব্যর্থ হয়েছেন। তিন জানে, নরেন্দ্র মোদী ভারতের কৃষকদের দুর্বল করে দিয়েছেন। চিন এটাও জানে, মোদী কর্মসংস্থানকে দেশ থেকে গায়েব করে দিয়েছেন।”

আরও পড়ুন কেন্দ্রে কংগ্রেস ক্ষমতায় ফিরলে কৃষি আইন বাতিল করার প্রতিশ্রুতি রাহুলের

এরপর রাহুলের শ্লেষবাণ, “কংগ্রেস ক্ষমতায় থাকলে চিনা সেনাকে বের করে দিত। আমাদের সেনা, আমাদের বায়ুসেনা ১৫ মিনিটে চিনা সেনাকে ভাগিয়ে দিত। কিন্তু প্রধানমন্ত্রী আমাদের দেশের শক্তি জানেন না। এই দেশের কৃষকদের, শ্রমিকদের। উনি শুধু নিজের ভাবমূর্তি রক্ষা করতে জানেন। শুধু নিজের ছবি তুলতে জানেন। আমার মনে হয়, ইউপিএ ক্ষমতায় না ফেরা পর্যন্ত চিন আমাদের ভূখণ্ডে ঢুকে থাকবে। যেদিন ক্ষমতায় ফিরব, ওদের দূর করে দেব।”

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: Upa would have thrown china out says rahul gandhi

Next Story
‘পুলিশ আক্রামণ করলে মিষ্টি খাওয়াব না’, নবান্ন অভিযান নিয়ে হুঁশিয়ারি সায়ন্তনের
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com