scorecardresearch

বড় খবর
এক ফ্রেমে কেন্দ্রীয় কয়লামন্ত্রী ও কয়লা মাফিয়া, বিজেপিকে বিঁধলেন অভিষেক

নির্বাচনকে ভয় পান না, অখণ্ড ভারত গঠনই লক্ষ্য, দাবি মার্গারেট আলভার

কেন তিনি নির্বাচনকে ভয় পান না, সেকথাও স্পষ্ট করে জানিয়েছেন এই বর্ষীয়ান নেত্রী।

নির্বাচনকে ভয় পান না, অখণ্ড ভারত গঠনই লক্ষ্য, দাবি মার্গারেট আলভার

নির্বাচনকে তিনি ভয় পান না। সাংসদদের আস্থা তাঁকে অখণ্ড ভারত গড়ে তুলতে সাহায্য করবে। আসন্ন ৬ আগস্টের উপরাষ্ট্রপতি নির্বাচনে নিজের সাফল্য নিয়ে এমনটাই প্রত্যয়ী বিরোধীদের প্রার্থী মার্গারেট আলভা। তাঁর কথায়, ‘আমরা দেশের বিভিন্ন প্রান্ত থেকে এসেছি। বিভিন্ন ভাষায় কথা বলি। বিভিন্ন ধর্ম এবং সংস্কৃতি পালন করি। বৈচিত্র্যের মধ্যে ঐক্যই আমাদের শক্তি।’ মঙ্গলবার নিজের মনোনয়নপত্র জমা দেওয়ার সময় আলভাকে দেখা গেল, সেই বৈচিত্র্যের মধ্যে ঐক্যের পরিচয় দিতে। বিভিন্ন রাজ্য থেকে আসা কংগ্রেসের সাংসদদের সঙ্গে ক্যামেরার সামনে দাঁড়িয়ে ভিকট্রি বা বিজয় চিহ্ন দেখাতে।

কেন তিনি নির্বাচনকে ভয় পান না, সেকথাও স্পষ্ট করে জানিয়েছেন এই বর্ষীয়ান নেত্রী। প্রত্যক্ষ রাজনীতি করার সময় বহুবার সাংসদ থেকে মন্ত্রীপদ অলঙ্কৃত করেছেন। রাজ্যপাল পদেও ছিলেন। আলভার কথায়, ‘জয় এবং পরাজয় জীবনেরই অঙ্গ। আমার প্রার্থী হওয়াকে সমর্থন করার জন্য বিরোধীদের একত্রিত হওয়াই ভারতের প্রকৃত চিত্র। আমাদের কাছে যেটা গুরুত্বপূর্ণ, আমরা তার জন্য লড়াই করি। সবটাই করা হয় আমাদের প্রতিষ্ঠানগুলোকে শক্তিশালী করার জন্য। গণতন্ত্রের স্তম্ভকে তুলে ধরার জন্য। সেই ভারতের জন্য আমরা এটা করি, যে ভারত সারে জাঁহাসে আচ্ছা। সেই ভারতই আমাদের কাছে সব। আমরা সেই ভারতে বিশ্বাসী, যেখানে সকলের জন্য সমান সম্মান রয়েছে।’

আরও পড়ুন- নৃশংস কাণ্ড! পুলিশকর্তাকে ডাম্পারে পিষে মারল খনি মাফিয়ারা, শিউরে ওঠা ঘটনা

বর্তমানে বয়স ৮০। তাতেও তিনি আগের মতই কর্মক্ষম রয়েছেন। সেটা স্পষ্ট করে দিয়ে বিরোধীদের উপরাষ্ট্রপতি পদপ্রার্থী বলেন, ‘আমি সততা এবং সাহসের সঙ্গে প্রতিশ্রুতি পূরণের লক্ষ্য নিয়েই জীবন কাটিয়েছি। নির্বাচন আমাকে ভীত করে না। জয়-পরাজয় জীবনেরই অংশ। আমার বিশ্বাস, সংসদের উভয় কক্ষের সদস্যরা আমার ওপর আগের মতই আস্থা এবং স্নেহ বজায় রাখবেন। যা আমাকে পথ দেখাবে এবং শক্তিশালী এবং অখণ্ড ভারত গড়ে তুলতে সাহা্য্য করবে।’ তাঁর ওপর বিশ্বাস রেখে তাঁকে প্রার্থী করার জন্য বিরোধী দলের নেতা-নেত্রীদেরও তিনি ধন্যবাদ জানান।

Read full story in English

Stay updated with the latest news headlines and all the latest National news download Indian Express Bengali App.

Web Title: Vp nominee says that elections dont frighten me