without quit bjp but work for aap, kejriwal tells gujrat bjp workers Politics: 'BJP ছাড়তে হবে না, তবে তলে-তলে আমাদের হয়ে কাজ করুন', খোদ মুখ্যমন্ত্রীর আহ্বানে তোলপাড় | Indian Express Bangla

‘BJP ছাড়তে হবে না, তবে তলে-তলে আমাদের হয়ে কাজ করুন’, মুখ্যমন্ত্রীর আহ্বানে তোলপাড়

বিজেপি কর্মীদের উদ্দেশ্যে তাঁর দলের হয়ে কাজ করার আবেদন জানালেন মুখ্যমন্ত্রী।

‘BJP ছাড়তে হবে না, তবে তলে-তলে আমাদের হয়ে কাজ করুন’, মুখ্যমন্ত্রীর আহ্বানে তোলপাড়
বিজেপি কর্মীদের তাঁর দলের হয়ে কাজের আবেদন মুখ্যমন্ত্রীর।

‘এখনই বিজেপি ছাড়ার দরকার নেই। বরং ওই দলে থেকেই তলে-তলে আমাদের হয়ে কাজ করুন’, তোলপাড় ফেলে দেওয়া মন্তব্য দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের। আপ প্রধানের দু’দিনের গুজরাত সফরের আজই ছিল শেষ দিন। এদিন রাজকোটে সাংবাদিক সম্মেলন করে আসন্ন বিধানসভা নির্বাচনে রাজ্যের বিজেপি কর্মীদের গোপনে আম আদমি পার্টির হয়ে কাজের আহ্বান কেজরিওয়ালের।

দিল্লির সীমা পেরিয়ে ইতিমধ্যেই পঞ্জাব শাসনের ভার পেয়েছে কেজরির আম আদমি পার্টি। আপ প্রধানের পরের লক্ষ্য মোদী-গড় গুজরাত। বছর শেষেই মোদী-শাহের রাজ্যে বিধানসভা নির্বাচন। তার আগে নির্বাচনী প্রচার-দলের রণকৌশল নির্ধারণ-সহ একাধিক কাজে ব্যস্ত কেজরির দল আপ।

পালা করে দিল্লি থেকে গুজরাত উড়ে যাচ্ছেন কেজরি-সহ দলের প্রধান সেনাপতিরা। এই পর্বে দু’দিনের গুজরাত সফরে গিয়েছিলেন দিল্লির মুখ্যমন্ত্রী। শনিবার সফরের শেষ দিনে রাজ্যের শাসকদলের কর্মীদেরই আসন্ন নির্বাচনে আপ-এর হয়ে কাজের আবেদন কেজরির।

গুজরাতের বিজেপি কর্মীদের মন পেতে এদিন আপ সুপ্রিমো প্রতিশ্রুতির বন্যা বইয়ে দিয়েছেন। কেজরিওয়াল বলেন, “আমরা বিজেপি নেতাদের চাই না। বিজেপি তাঁদের নেতাদের ধরে রাখতেই পারে। বিজেপির ‘পান্না প্রধান’, গ্রাম, বুথ ও তালুকের কর্মীরা দলে দলে আমাদের সঙ্গে যোগ দিচ্ছেন। আমি তাঁদের জিজ্ঞাসা করতে চাই, এত বছর পরেও দল তাঁদের সেবার বিনিময়ে কী দিয়েছে?”

আরও পড়ুন- বিশ্ববিদ্যালয়ের মাঠে নমাজ-পাঠ, ‘জয় শ্রী রাম’ স্লোগান তুলে তুমুল বিক্ষোভ ছাত্রদের

তাঁর আরও আশ্বাস, ”গুজরাতে ক্ষমতায় এলে বিদ্যুৎ, স্বাস্থ্য, মানসম্পন্ন শিক্ষা বিনামূল্যে দেবে তাঁর সরকার। রাজ্যের প্রতিটি বিজপি কর্মী ও তাঁর পরিবারেরও সদস্যদের প্রতিও সমানভাবে যত্নশীল হবে আপ।”

এরপরেই কেজরিওয়ালের মাস্টারস্ট্রোক। বিজেপির সংগঠনকে দুর্বল করতে কেজরির আহ্বান, “আপনারা (বিজেপি কর্মীরা) ওই দলে থাকতেই পারেন, কিন্তু AAP-এর হয়ে কাজ করুন। অনেকেই (বিজেপি) বেতন পান। তাই সেখান থেকে টাকা নিন। তবে আমাদের জন্য কাজ করুন। কারণ, আমাদের কাছে টাকা নেই।”

আরও পড়ুন- মণিপুরে ভাঙল JDU, নেপথ্যে কী কৌশল BJP-র? ফাঁস করলেন নীতীশের দলের সভাপতি

ভোটে জিতে এবার গুজরাত শাসনের ভার পেলে দিল্লি, পঞ্জাবের মতোই এরাজ্যেও বিনামূল্যে বিদ্যুৎ, শিক্ষা, উচ্চমানের চিকিত্সা পরিষেবা দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছেন আপ প্রধান। একইসঙ্গে মহিলাদের ভাতা হিসেবে মাসে ১ হাজার টাকা করে দেওয়ারও প্রতিশ্রুতি কেজরিওয়ালের।

Stay updated with the latest news headlines and all the latest National news download Indian Express Bengali App.

Web Title: Without quit bjp but work for aap kejriwal tells gujrat bjp workers487922

Next Story
মণিপুরে ভাঙল JDU, নেপথ্যে কী কৌশল BJP-র? ফাঁস করলেন নীতীশের দলের সভাপতি