scorecardresearch

বড় খবর

চব্বিশে কি মোদীর প্রতিপক্ষ নীতীশ-ই? ‘কোনও ইচ্ছা নেই’, জল্পনায় জল ঢাললেন মুখ্যমন্ত্রী

শিবির পাল্টাতেই নীতীশ কুমারকে লাগাতার আক্রমণ করে যাচ্ছে বিজেপি।

চব্বিশে কি মোদীর প্রতিপক্ষ নীতীশ-ই? ‘কোনও ইচ্ছা নেই’, জল্পনায় জল ঢাললেন মুখ্যমন্ত্রী

শিবির পাল্টাতেই নীতীশ কুমারকে লাগাতার আক্রমণ করে যাচ্ছে বিজেপি। বিজেপির সঙ্গ ছেড়ে ফের তেজস্বীর হাত ধরেছেন নীতীশ। তাতেই বিহারের আট বারের মুখ্যমন্ত্রীকে বিশ্বাসঘাতক বলে তোপ দেগেছে গেরুয়া শিবির। এর পাশাপাশি নীতীশের উচ্চাশা নিয়েও কটাক্ষের বাণ ধেয়ে এসেছে। নীতীশ নাকি ২০২৪-এ মোদীর প্রধান প্রতিপক্ষ হিসাবে বিরোধীদের প্রধানমন্ত্রী মুখ হতে চান। সেই প্রসঙ্গেই এবার নীরবতা ভেঙেছেন নীতীশ।

শুক্রবার সংবাদসংস্থা এএনআই-কে নীতীশ জানিয়েছেন, “আমি হাতজোড় করে বলছি, আমার এমন কোনও ভাবনা নেই। আমি সবার জন্য কাজ করতে চাই। সেটাই আমার প্রধান কর্তব্য। আমি চেষ্টা করব যাতে বিরোধীরা একসঙ্গে কাজ করতে পারে। সেটা যদি করা যায়, তাহলে ভাল হবে।”

চলতি সপ্তাহেই বিজেপির সঙ্গে সম্পর্ক ছিন্ন করে মুখ্যমন্ত্রী পদে ইস্তফা দেন নীতীশ। তার পর রাজ্যপালের সঙ্গে দেখা করে ফের মহাজোটের নেতা হয়ে মুখ্যমন্ত্রী পদে শপথ নেন। রেকর্ড আটবার বিহারের কুর্সিতে বসেন। তেজস্বী যাদব হন ডেপুটি মুখ্যমন্ত্রী। নির্বাচনের আগে সরকারে এলে ১০ লক্ষ চাকরি দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছিলেন। সেই প্রতিশ্রুতি কি এবার পালন হবে, এই প্রশ্নের উত্তরে নীতীশ বলেন, “উনি যা বলেছেন তা সঠিক। তার জন্য সবরকম চেষ্টা করা হবে।”

আরও পড়ুন ‘সরকার চলে গেলে উন্নয়ন থমকে যাবে, ক্ষতি আপনাদেরই’, মুখ খুললেন মুখ্যমন্ত্রী

এদিন একইসঙ্গে তেজস্বীকে জেড প্লাস ক্যাটাগরি নিরাপত্তা দেওয়া নিয়ে বিজেপি প্রশ্ন তোলায় পাল্টা কটাক্ষ করেছেন নীতীশ কুমার। বলেছেন, “কেন এটা নিয়ে আপত্তি হচ্ছে ওঁদের! তিনি উপমুখ্যমন্ত্রী। কেন নিরাপত্তা পাবেন না তিনি, যত সব বাজে কথা, সব ফালতু কথা।” যেহেতু নীতীশ বিরোধী শিবিরে চলে গিয়েছেন, তাই তাঁকে আওয়াজ উঠেছে, এবার তাঁর লক্ষ্য দিল্লি। প্রধানমন্ত্রী মুখ হতে চান নীতীশ। তাই জন্য শপথ নিয়েই সমস্ত বিরোধীদের চব্বিশের কথা মাথায় রেখে এখনই ঘর গোছানোর বার্তা দিয়েছেন নীতীশ।

Stay updated with the latest news headlines and all the latest Politics news download Indian Express Bengali App.

Web Title: No such thoughts nitish kumar says no aspirations of being opposition pm face