scorecardresearch

দিল্লির দাঙ্গা নিয়ে মামলা, মন্তব্যে বিতর্কে সোনিয়া-রাহুল-প্রিয়াঙ্কাদের নামে নোটিশ

একটি আবেদনের ভিত্তিতে দিল্লির দাঙ্গা নিয়ে সোনিয়া গান্ধী, রাহুল গান্ধী থেকে শুরু করে তাবড় রাজনীতিবিদের নামে নোটিশ জারি দিল্লি হাইকোর্টের।

On CWC agenda Sunday, Electoral defeat and disquiet within
ভরাডুবির দায় নেবেন সোনিয়া-রাহুলরা?

একটি আবেদনের ভিত্তিতে ২০২০-এর দিল্লির দাঙ্গা নিয়ে সোনিয়া গান্ধী, রাহুল গান্ধী থেকে শুরু করে তাবড় রাজনীতিবিদের নামে নোটিশ জারি করল দিল্লি হাইকোর্ট। সোনিয়া-তনয়া প্রিয়াঙ্কা গান্ধী বঢরার নামেও জারি হয়েছে নোটিশ।

২০২০ সালে উত্তর-পূর্ব দিল্লিতে দাঙ্গার আগে বেশ কিছু রাজনীতিবিদ ও বিশিষ্টদের বক্তৃতা ঘিরে বিতর্ক তৈরি হয়। তারই ভিত্তিতে তাঁদের বিরুদ্ধে এফআইআর দায়েরের জন্য একটি পিটিশনে তাঁদের উত্তরদাতা হিসেবে অভিযুক্ত করার আবেদন জানানো হয়। এদিন সেই আবেদনের ভিত্তিতেই সোনিয়া-রাহুলদের নোটিশ দিল্লি হাইকোর্টের।

আরও পড়ুন- ইউক্রেন পরিস্থিতি নিয়ে কেন্দ্রের পাশেই রাজ্য, মোদীকে চিঠি লিখে জানালেন মমতা

সোমবার সোনিয়া-রাহুলদের পাশাপাশি নোটিশ জারি করা হয় আপ নেতা মণীশ সিসোদিয়া এবং আমানতুল্লাহ খান, এআইএমআইএম নেতা ওয়ারিস পাঠান, আকবরুদ্দিন ওয়াইসি, মেহমুদ প্রাচা, হর্ষ মান্দার এবং অভিনেত্রী স্বরা ভাস্করদের নামে। দিল্লির মুখ্যমন্ত্রী তথা আপ প্রধান অরবিন্দ কেজরিওয়ালের বিরুদ্ধেও এফআইআর দায়েরের জন্য পিটিশনে তাঁকে উত্তরদাতা হিসেবে অভিযুক্ত করার আবেদন জানানো হয়।

এদিন আবেদনের শুনানিতে আদালত জানিয়েছে, উল্লিখিত ব্যক্তিদের রিট পিটিশনে উত্তরদাতা হিসেবে রাখা উচিত কিনা তা স্পষ্ট করার অনুমতির জন্য তাঁদের নামে এই নোটিশ জারি হয়েছে। শুধু বিরোধী দলের নেতারাই নন, এদিন কেন্দ্রীয় মন্ত্রী তথা বিজেপির একাধিক নেতার নামেও ওই নোটিশ জারি করেছে আদালত। কেন্দ্রীয় মন্ত্রী অনুরাগ ঠাকুর থেকে শুরু করে বিজেপি নেতা কপিল মিশ্র, পারভেশ ভার্মা এবং অভয় ভার্মাকে অন্য একটি আবেদনের ভিত্তিতে নোটিশ জারি করা হয়েছে।

Stay updated with the latest news headlines and all the latest Politics news download Indian Express Bengali App.

Web Title: Northeast delhi riots high court issues notice to leaders including sonia rahul on plea seeking to implead them