বড় খবর

বিজেপিকে হারাতে পাল্টা ‘কার্ড’ রয়েছে তৃণমূলের হাতে! বড় কোনও চমক?

মমতা বন্দ্যোপাধ্যায় মন্ত্রিসভার বর্ষীয়াণ মন্ত্রীর দাবি তৃণমূল সরকার গৃহীত কল্যাণমূলক পদক্ষেপের কারণে বিজেপি নেতারা নির্বাচনী মাঠে খেলতে পারছেন না।

নির্বাচনী বাংলায় এসে মমতা বন্দ্যোপাধ্যায়ের শিবিরকে আক্রমণ তো করেছিলেন পাশাপাশি ‘রাম কার্ডে’র সূচনা করেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বিধানসভা ভোটের মুখে তৃণমূলের সংযোজন এবার জনতা কার্ড, মমতা কার্ড। হলদিয়ার সভা থেকে তৃণমূল সুপ্রিমোকে নিশানা করে মোদী বলেছিলেন যে, বাংলার মানুষ ফুটবল ভালবাসেন। তাই আমি ফুটবলের ভাষায় বলব, ক্ষমতায় থেকে একের পর এক ‘ফাউল’ করেছে তৃণমূল। তাই তাদের এবার ‘রাম কার্ড’ দেখাবে বাংলার মানুষ।

তৃণমূল ভবন থেকে প্রধানমন্ত্রীর সেই কটাক্ষের জবাব দেন দলের মহাসচিব তথা রাজ্যের শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। মমতা বন্দ্যোপাধ্যায় মন্ত্রিসভার বর্ষীয়াণ মন্ত্রীর দাবি তৃণমূল সরকার গৃহীত কল্যাণমূলক পদক্ষেপের কারণে বিজেপি নেতারা নির্বাচনী মাঠে খেলতে পারছেন না। তিনি তাদের বিরুদ্ধে বাকবিতণ্ডায় লিপ্ত হওয়ার অভিযোগ তুলেছিলেন এবং দাবি করেছেন যে এটি ভোটারদের উপর কোনও প্রভাব ফেলবে না।

আরও পড়ুন, বিজেপিতে ভাঙন, তৃণমূলে যোগ দিলেন তফসিলি মোর্চার দুই নেতা

তৃণমূলের সদর দফতরে সাংবাদিকদের উদ্দেশে পার্থ চট্টোপাধ্যায় বলেন, “প্রধানমন্ত্রী ‘রাম কার্ড’ নিয়ে কথা বলেছেন। তবে পশ্চিমবঙ্গে কেবল ‘জনতা কার্ড’ এবং ‘মমতা কার্ড’ রয়েছে। এদিন পেট্রোল ডিজেলের দাম নিয়েও সরব হন তিনি। মোদী-শাহ সরকারকে নিশানা করে পার্থ চট্টোপাধ্যায় বলেন, “পেট্রোল ও ডিজেলের দাম বাড়ার কারণে খাবার ও অন্যান্য প্রয়োজনীয় জিনিসপত্রের দাম বৃদ্ধির কারণে মানুষকে এক কোণে ঠেলে দেওয়া হচ্ছে।”

কেন্দ্রের বিমাতৃসুলভ আচরণ করছে, ফের এই সুরই শোনা গেল পার্থ চট্টোপাধ্যায়ের গলায়। তিনি বলেন, “পশ্চিমবঙ্গ গত মে মাসে ঘূর্ণিঝড় আম্ফানের কারণে বিধ্বস্তের জন্য কোনও কেন্দ্রীয় সহায়তা পায়নি। বাংলাকে উপেক্ষা করা হচ্ছে এবং শাস্তি দেওয়া হচ্ছে, জনগণ তাদের একটি উপযুক্ত জবাব দেবে।”

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: Not pms ram card mamata card matters in bengal

Next Story
“পুলিশের মদতে হামলা হয়েছে বাবু মাস্টারের ওপর”, বসিরহাটে অভিযোগ অর্জুন সিংয়ের
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com