scorecardresearch

বড় খবর

‘রাগ-অভিমান নয়, এটা সাহস দেখানোর সময়’, তৃণমূলকে বার্তা উপরাষ্ট্রপতি প্রার্থী মার্গারেটের

“আমি বিশ্বাস করি, মমতা বন্দ্যোপাধ্যায়, যিনি সাহসের প্রতিমূর্তি, বিরোধীদের পাশে থাকবেন।” টুইটে লিখেছেন ইন্দিরা-রাজীব এবং নরসিমা রাও মন্ত্রিসভার সদস্য মার্গারেট।

‘রাগ-অভিমান নয়, এটা সাহস দেখানোর সময়’, তৃণমূলকে বার্তা উপরাষ্ট্রপতি প্রার্থী মার্গারেটের
মার্গারেট আলভা নিশানা করেছেন তৃণমূলকে।

তাদের সঙ্গে কোনও আলোচনা না করেই উপরাষ্ট্রপতি পদে প্রার্থী ঘোষণা করেছে বিরোধীরা। এমনটাই দাবি তৃণমূল কংগ্রেসের। তাই একুশের ঐতিহাসিক সমাবেশের পরই উপরাষ্ট্রপতি ভোটে বিরত থাকার কথা ঘোষণা করেছে জোড়াফুল শিবির।

এনডিএ প্রার্থী জগদীপ ধনকড়কে তো নয়-ই, বিরোধীদের প্রার্থী মার্গারেট আলভাকেও সমর্থন করবে না তৃণমূল, জানিয়ে দিয়েছেন সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যা। ২৪ ঘণ্টা পরই তৃণমূলকে পাল্টা দিলেন মার্গারেট।

বিরোধীদের উপরাষ্ট্রপতি প্রার্থী প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী এবং পাঁচ রাজ্যের প্রাক্তন রাজ্যপাল মার্গারেট আলভা নিশানা করেছেন তৃণমূলকে। তৃণমূলের সিদ্ধান্তকে হতাশাজনক বলে আখ্যা দিয়েছেন। তোপ দেগে বলেছেন, “এটা মান, রাগ-অভিমান দেখানোর সময় নয়। এটা সাহস দেখানোর, নেতৃত্ব দেওয়ার এবং ঐক্যবদ্ধ থাকার সময়।” টুইট করে তিনি লিখেছেন, তাঁর আশা তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় তাঁকে সমর্থন জানাবেন।

আরও পড়ুন কোন পথে কেন্দ্র বিরোধিতা? কৌশল নিয়ে ভিন্ন মেরুতে মমতা-অভিষেক, তৃণমূলে বিভ্রান্তি

“আমি বিশ্বাস করি, মমতা বন্দ্যোপাধ্যায়, যিনি সাহসের প্রতিমূর্তি, বিরোধীদের পাশে থাকবেন।” টুইটে লিখেছেন ইন্দিরা-রাজীব এবং নরসিমা রাও মন্ত্রিসভার সদস্য মার্গারেট।

প্রসঙ্গত, একুশের শহিদ স্মরণ সমাবেশের পর কালীঘাটে অভিষেক ঘোষণা করেন, উপরাষ্ট্রপতি নির্বাচনে অংশ নেবে না তৃণমূল। তিনি বলেন, “মার্গারেট আলভার সঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায়ের সম্পর্ক খুবই ভাল। কিন্তু ব্যক্তিগত সম্পর্কের নিরিখে তো উপরাষ্ট্রপতি বেছে নেওয়া যায় না। তাই সাংসদদের কাছে সিদ্ধান্ত জানতে চাওয়া হয়। ৮৫ শতাংশ জানিয়েছে, আমাদের ভোটদানে বিরত থাকা উচিত।”

এপ্রসঙ্গে একজন শীর্ষ বিরোধী নেতা মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে কথা বলতে চেয়েছিলেন বলে জানা গেছে। সে নিয়ে অভিষেক বলেছেন, “কিন্তু সেটা প্রার্থী চূড়ান্ত হওয়ার পর হয়েছে। যে দলের সংসদে ৩৫ জন সাংসদ আছে, তাদের সঙ্গে আলোচনা করা যখন হয়নি, তাহলে আমরাও ভোটদানে বিরত থাকব।”

আরও পড়ুন জনগণের ক্ষমতার সামনে মাথা নোয়াব, ক্ষমতাবানদের নয়’, টুইট অভিষেকের

উল্লেখ্য, আগামী ৬ অগস্ট উপরাষ্ট্রপতি পদে নির্বাচন। এনডিএ প্রার্থী জগদীপ ধনকড়ের সঙ্গে লড়াই মার্গারেট আলভার। সেই ধনকড় যিনি ২০১৯ সালে বাংলার রাজ্যপালের দায়িত্বে আসার পর বার বার মুখ্যমন্ত্রী মমতার সঙ্গে সংঘাতে জড়িয়েছেন।

Stay updated with the latest news headlines and all the latest Politics news download Indian Express Bengali App.

Web Title: Not the time for ego oppn candidate margaret alva on tmcs decision to skip v p poll