scorecardresearch

বড় খবর

অমিত শাহকে মধ্যাহ্নভোজ খাইয়ে এই ব্যক্তি যোগ দিলেন বিজেডিতে

নবীন সোয়ান নামে ওই ব্যক্তির বাড়িতে গত বছর জুলাইয়ে মধ্যাহ্নভোজন সেরেছিলেন বিজেপি সর্বভারতীয় সভাপতি। এবার সেই ব্যক্তিই মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়কের বিজেডি-তে যোগ দিলেন।

অমিত শাহকে মধ্যাহ্নভোজ খাইয়ে এই ব্যক্তি যোগ দিলেন বিজেডিতে
গতবছর অমিত শাহের সঙ্গে নবীন। ছবি: টুইটার/ ইন্ডিয়ান এক্সপ্রেস।

লোকসভা ভোটের আগে বিজেপির অস্বস্তি বাড়ালেন ওড়িশার নবীন সোয়াইন। গঞ্জাম জেলার ওই বাসিন্দা যে মোদী বাহিনীরই শুধু অস্বস্তি বাড়িয়েছেন তা নয়, তার থেকেও অস্বস্তি বাড়িয়েছেন বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহর। বছর পঁয়তাল্লিশের নবীনের বাড়িতেই গত বছর জুলাইয়ে মধ্যাহ্নভোজন সেরেছিলেন শাহ। এবার সেই নবীনই শাহের আশা আকাঙ্ক্ষায় জল ঢেলে দিয়ে যোগ দিলেন বিজু জনতা দল বা বিজেডিতে।

কেন বিজেডিতে যোগ দিলেন? জবাব দিতে গিয়ে কার্যত বিজেপিকেই নিশানা করেছেন নবীন। তিনি বলেছেন, “ওঁরা (বিজেপি) আমাকে বাড়ি দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছিলেন, কিন্তু কিছুই হয়নি।” তিনি আরও বলেন, “নবীন পট্টনায়কের (রাজ্যের মুখ্যমন্ত্রী তথা বিজেডির কর্ণধার) কাজে খুব খুশি হয়েছিলাম। তাই বিজেডিতে যোগ দিলাম। বিজেডি আমাকে ‘বিজু পক্কা ঘর যোজনা’য় বাড়ি দেবে বলে প্রতিশ্রুতি দিয়েছে। আমায় রেশন কার্ডও দিয়েছে।”

আরও পড়ুন, উনিশে বিজেপিকে হটাতে ফের জোট বার্তা রাহুল-নাইডু বৈঠকে

নবীন সোয়ানের সঙ্গে আরও ৩০০-৪০০ জন বিজেডিতে যোগ দিয়েছেন বলে জানিয়েছেন দলীয় বিধায়ক প্রদীপ পানিগ্রাহী। বিজেডি-র সহ সভাপতি সমীর মোহান্তি বলেন, “যাঁরা দলের কাছে বিশ্বাসযোগ্য হবেন, তাঁরাই সরকারের প্রকল্পে উপকৃত হবেন ও বাড়ি, রেশন কার্ড পাবেন। বিজেডি এই বার্তাই পোঁছে দিচ্ছে সকলের কাছে।”

গত বছর জুলাই মাসেই নবীন সোয়ানের বাড়িতে মধ্যাহ্নভোজ সারেন অমিত শাহ, ধর্মেন্দ্র প্রধান, অরুণ সিং, বসন্ত পাণ্ডা ও কে ভি সিং দেও। সেসময় নবীন বলেছিলেন, “আমাদের খুব সৌভাগ্য যে একটা দলের জাতীয় সভাপতি আমাদের বাড়িতে এসে খেয়েছেন।” মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়কের বিধানসভা কেন্দ্র হিঞ্জিলি কটু এলাকার কাছেই বাড়ি নবীনের। তাঁর তিন ছেলে রয়েছে বলে জানা গিয়েছে।

Read the full story in English

Stay updated with the latest news headlines and all the latest Politics news download Indian Express Bengali App.

Web Title: Odisha villager amit shah bjp bjd