মমতাকে তোপ দেগে হাইকোর্টের রায়কে স্বাগত জানালেন বিরোধীরা

কলকাতা হাইকোর্টের রায়কে স্বাগত জানাল রাজ্যের বিরোধী দলের নেতারা। করোনা ঠেকাতে পুজো প্যান্ডেলে দর্শনার্থীদের প্রবেশ নিষিদ্ধ হওয়ায় খুশি বিরোধী শিবির।

By:
Edited By: Pallabi Dey Kolkata  October 20, 2020, 11:02:51 AM

করোনা অতিমারী প্রেক্ষাপটে দুর্গাপুজোর আয়োজন, প্রয়োজন ও সংক্রমণ প্রতিরোধ ব্যবস্থা নিয়ে কলকাতা হাইকোর্টের রায়কে স্বাগত জানাল রাজ্যের বিরোধী দলের নেতারা। করোনা ঠেকাতে পুজো প্যান্ডেলে দর্শনার্থীদের প্রবেশ নিষিদ্ধ হওয়ায় খুশি বিরোধী শিবির।

আসানসোলের বিজেপি সাংসদ তথা কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয় বলেন, “যা হওয়ার তা ভালর জন্যই হয়েছে। রাজ্যে কোভিড-১৯ সংক্রমণ বাড়ছে। এটা প্রতিরোধ করার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া দরকার।” রাজ্য বিজেপির সহ-সভাপতি জয় প্রকাশ মজুমদার বলেন, “রাজ্য সরকার এই সংক্রমণের বিষয়টিকে গুরুত্বই দেয়নি। বরং দুর্গাপুজোকে স্বাভাবিককে আরও আড়ম্বরপূর্ণ করার কথা জানিয়েছিল। আদালত একদম সঠিক রায় দিয়েছে।”

আরও পড়ুন, পুজো মণ্ডপে নয়া বিধি নিয়ে হাইকোর্টের রায়কে চ্যালেঞ্জ জানাবে মমতা সরকার?

রাজ্য কংগ্রেসের প্রধান এবং দলের লোকসভা নেতা অধীর রঞ্জন চৌধুরী বলেছিলেন, “বাংলায় দুর্গা পূজা কেবল একটি পূজা নয়, একটি উৎসব… তবে রাজ্যজুড়ে কোভিড -১৯ সংক্রমণ যেভাবে বাড়ছে তা চিন্তার। এখন এমন এক সময় যখন গোষ্ঠী সংক্রমণও শুরু হয়েছে। এটা আমাদের বুঝতে হবে আগে উৎসব না নিজেদের জীবন বাঁচানো।”

কংগ্রেস নেতা এবং রাজ্য বিধানসভার বিরোধী দলনেতা আব্দুল মান্নান বলেন, “এখন আমাদের দেখতে হবে প্রশাসন কীভাবে এই ব্যবস্থা গ্রহণ করে। এ বছর দুর্গা পূজা আয়োজনের পিছনে রাজনীতি অনাকাঙ্খিত।” সিপিএম বিধায়ক সুজন চক্রবর্তী বলেন, “এই রায়ে মানুষের স্বস্তি এসেছে। মুখ্যমন্ত্রী নিজেই পূজা প্যান্ডেলগুলির ভার্চুয়াল উদ্বোধনে ব্যস্ত ছিলেন। প্যান্ডেলগুলিতে যাওয়ার ও প্রতিমা দেখার অনুমতি দিয়ে মানুষের জীবনকে বিপদে ফেলেছিলেন। ”

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Politics News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Oppn welcomes court ruling takes digs at mamata govt

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং