scorecardresearch

বড় খবর

পঞ্চায়েত ভোট: ই-মনোনয়ন নিয়ে সওয়াল দিলীপের, হিংসা নিয়ে সরব হর্ষ বর্ধন

ই-মনোনয়নে কমিশন সায় দিলে, প্রায় ১ লক্ষের মতো মনোনয়নপত্র জমা পড়বে বলে দাবি দিলীপ ঘোষের। এ রাজ্যে পঞ্চায়েত ভোটের প্রাক্কালে হিংসার যে ঘটনা ঘটছে তাকে দুর্ভাগ্যজনক ও অভূতপূর্ব বলে আখ্যা দিলেন কেন্দ্রীয় পরিবেশমন্ত্রী হর্ষ বর্ধন।

dilip ghosh, bjp, দিলীপ ঘোষ, বিজেপি
বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। ফাইল ছবি- পার্থ পাল, ইন্ডিয়ান এক্সপ্রেস।

ই-মেলে মনোনয়নপত্র মান্যতা দেওয়ার পক্ষে সওয়াল করলেন বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। ই-মনোনয়নে কমিশন সায় দিলে, প্রায় ১ লক্ষের মতো মনোনয়নপত্র জমা পড়বে বলে দাবি করলেন বিজেপি রাজ্য সভাপতি। বুধবার দিলীপ বলেন, ‘‘ক্ষমতা ধরে রাখার জন্য কমিশনকে যে রাজ্য সরকার ব্যবহার করছে তা বুঝতে পেরেছে হাইকোর্ট। সেজন্যই ই-মেলে পাঠানো মনোনয়নপত্র গ্রহণ করতে বলেছে আদালত।’’ ক’দিন আগেই সিপিএমের করা মামলায় ই-মেলে পাঠানো প্রার্থীদের মনোনয়নপত্র গ্রহণ করতে কমিশনকে নির্দেশ দিয়েছে হাইকোর্টের ডিভিশন বেঞ্চ। মনোনয়নপত্র জমা দেওয়ার বর্ধিত দিন ২৩ এপ্রিল দুপুর ৩টে পর্যন্ত ই-মেলে পেশ করা সিপিএমের মনোনয়নপত্র গ্রহণে কমিশনকে নির্দেশ দিয়েছে ডিভিশন বেঞ্চ।

আরও পড়ুন, পঞ্চায়েত ভোট: এবার মমতার লেখা নাটকের মাধ্যমে তৃণমূলের অভিনব প্রচার কৌশল

অন্যদিকে কলকাতা জাদুঘরের একটি অনুষ্ঠানে যোগ দিতে এসে কেন্দ্রীয় পরিবেশমন্ত্রী হর্ষ বর্ধন রাজ্যের পঞ্চায়েত ভোট নিয়ে কটাক্ষ করেন। তিনি বলেন যে, দেশের ইতিহাসে ভোটের আগে এধরনের উচ্চপর্যায়ের রিগিং আগে কখনও দেখা যায়নি। এ রাজ্যে পঞ্চায়েত ভোটের প্রাক্কালে হিংসার যে ঘটনা ঘটছে তাকে দুর্ভাগ্যজনক ও অভূতপূর্ব ঘটনা বলেও বর্ণনা করেছেন কেন্দ্রীয় মন্ত্রী। হর্ষ বর্ধনের অভিযোগ, শাসকদলের মদতেই হিংসার ঘটনা ঘটেছে। তিনি বলেন, শাসকদলের বোঝা উচিত, যে সবসময় মানুষকে বোকা বানিয়ে রাখা যাবে না।

আরও পড়ুন,পঞ্চায়েত ভোট: হাইকোর্টের রায়কে চ্যালেঞ্জ জানিয়ে সুপ্রিম কোর্টের দ্বারস্থ নির্বাচন কমিশন

পঞ্চায়েত ভোটের মনোনয়নপর্বে রাজ্যজুড়ে হিংসার ঘটনায় বারবার সরব হয়েছে বিরোধী শিবির। ভোটের আগে সন্ত্রাসের বিরুদ্ধে সরব হন বুদ্ধিজীবীরাও।

Stay updated with the latest news headlines and all the latest Politics news download Indian Express Bengali App.

Web Title: Panchayat vote west bengal dilip ghosh harsh vardhan