পঞ্চায়েত ভোট: মনোনয়ন প্রত্যাহারে চাপ দিতে প্রার্থীর দুই ছেলেকে অপহরণ! অভিযুক্ত আরাবুল

মনোনয়নপত্র প্রত্যাহারে চাপ দিতে ভাঙড়ের এক প্রার্থীর দুই ছেলেক অপহরণের অভিযোগ উঠল তৃণমূল নেতা আরাবুল ইসলামের বিরুদ্ধে।

By: Kolkata  Updated: April 28, 2018, 09:13:09 AM

আরও একবার পঞ্চায়েত ভোটে মনোনয়নপত্র পেশে শাসকদলের বিরুদ্ধে বাধা দেওয়ার অভিযোগ সামনে এল। এবার শুধু বাধা নয়, মনোনয়নপত্র প্রত্যাহারে চাপ দিতে তাঁর দুই ছেলেকে অপহরণ করা হয়েছে বলে চাঞ্চল্যকর অভিযোগ করলেন ভাঙড়ের এক প্রার্থী। অভিযোগ উঠেছে ভাঙড়ের তৃণমূলের দোর্দণ্ডপ্রতাপ নেতা আরাবুল ইসলামের বিরুদ্ধে। শুধু অপহরণই নয়, খুন করারও হুমকি দেওয়া হয়েছে বলে অভিযোগ। বাড়িতে ভাঙচুর চালানো হয়েছে বলেও অভিযোগ করেছেন জমি, জীবিকা, বাস্তুতন্ত্র ও পরিবেশ রক্ষা কমিটির সদস্য ফতেমা বিবি।

আরও পড়ুন, পঞ্চায়েত ভোট: ফের আদালতে গেল সিপিএম ও পিডিএস

হোয়াটস অ্যাপের মাধ্যমে বিডিওকে নিজেদের মনোনয়নপত্র জমা দিয়েছিলেন ভাঙড়ের ৯ জন প্রার্থী। পরবর্তী সময়ে হোয়াটস অ্যাপে পাঠানো মনোনয়নপত্র গ্রহণে মান্যতা দেয় কলকাতা হাইকোর্ট। ভাঙড়ের সেই ৯ প্রার্থীর মধ্যে একজন ফতেমা বিবি। ওই প্রার্থীর অভিযোগ, মনোনয়নপত্র প্রত্যাহার করায় চাপ দেওয়া হচ্ছিল তাঁকে। সে কারণেই, তাঁর দুই ছেলেকে অপহরণ করা হয়েছে। এমনকি বাড়িতে ভাঙচুরও চালানো হয়েছে বলে অভিযোগ করেছেন ফতেমা। গোটা ঘটনার পিছনে তৃণমূল নেতা আরাবুল ইসলামের হাতই দেখছেন ওই প্রার্থী। তাঁর অভিযোগ, আরাবুলের সমর্থকরাই এ ঘটনা ঘটিয়েছে। তবে কিছুতেই যে আরাবুলদের চাপের কাছে তিনি মাথা নোয়াবেন না, তা স্পষ্ট করে জানিয়ে দিয়েছেন ভাঙড়ের ওই প্রার্থী।

আরও পড়ুন, পঞ্চায়েত ভোট: শাসকদলের বিরুদ্ধে অভিযোগ জানাতে দিল্লিতে বিজেপি প্রতিনিধিরা

তবে, এ অভিযোগ প্রসঙ্গে অন্য কথা বলছে পুলিশ। ইন্ডিয়ান এক্সপ্রেসকে বারুইপুরের পুলিশ সুপার অরিজিৎ সিনহা বলেন যে, ফতেমা বিবির ভোটে দাঁড়ানো নিয়ে আপত্তি ছিল পরিবারের। তা নিয়ে গোলমালের জেরেই এমনটা হয়েছে। তিনি বলেন, ‘‘পরিবারের কিছু সদস্য চাননি যে উনি ভোটে দাঁড়ান।’’ পুলিশ সুপার আরও বলেন যে, ওই প্রার্থীর দুই ছেলে কাশীপুর থানায় এসেছিল। ওদের কাকা আরাবুল ইসলামের বাড়িতে নিয়ে যান। ফতেমা বিবির দুই ছেলেকে যে অপহরণ করা হয়নি, সে কথাও জানিয়েছেন এসপি। অরিজিৎ সিনহা জানান যে, ওদের কাকা চাননি যে ফতেমা বিবি প্রার্থী হোক। ওই প্রার্থীর তরফে এর আগেও এমন অভিযোগ এসেছে বলে দাবি এসপির

আরও পড়ুন, পঞ্চায়েত ভোট: আগামিকাল সর্বদল বৈঠক ডাকল কমিশন, নিরাপত্তা নিয়ে আলোচনা

যদিও এ ব্যাপারে তৃণমূল নেতা আরাবুল ইসলামের কোনও প্রতিক্রিয়া মেলেনি।

আরও পড়ুন, পঞ্চায়েত ভোট: রাজ্যের প্রস্তাব মতোই ১৪ মে একদফায় ভোট, গণনা ১৭ মে

গত ২৪ এপ্রিল পোলেরহাট ২ গ্রাম পঞ্চায়েতের প্রার্থী হিসেবে বিডিও-কে হোয়াটস অ্যাপে মনোনয়নপত্র পেশ করেন ফতেমা বিবিসহ ৯ প্রার্থী। পরে হোয়াটস অ্যাপের মাধ্যমে পাঠানো মনোনয়নপত্রকে নিশ্চিত করতে কমিশনকে নির্দেশ দিয়েছিল কলকাতা হাইকোর্ট। যা রাজ্যের পঞ্চায়েত ভোটে একপ্রকার নজিরবিহীন নির্দেশ ছিল কলকাতা হাইকোর্টের।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Politics News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Panchayat vote west bengal tmc arabul islam

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
মুখ পুড়ল ইমরানের
X