scorecardresearch

বড় খবর

পঞ্চায়েত ভোট: রাজ্যের প্রস্তাব মতোই ১৪ মে একদফায় ভোট, গণনা ১৭ মে

রাজ্যের প্রস্তাব মেনেই আগামী ১৪ মে একদফাতেই রাজ্যে পঞ্চায়েত ভোট, ফল জানা যাবে আগামী ১৭ মে, এমনই খবর রাজ্য নির্বাচন কমিশন সূত্রে।

mamata banerjee, west bengal cm
দু বছরের জন্য চুক্তির ভিত্তিতে নিয়োগ করা হবে ইন্টার্ন শিক্ষকদের (ফাইল ছবি)

পঞ্চায়েত ভোট নিয়ে রাজ্য সরকারের প্রস্তাবেই কার্যত সিলমোহর দিল কমিশন। রাজ্যের প্রস্তাব মেনেই আগামী ১৪ মে রাজ্যে পঞ্চায়েত ভোটগ্রহণ হবে, এমনই খবর রাজ্য নির্বাচন কমিশন সূত্রে। শুধু তাই নয়, রাজ্যের দাবি মেনেই একদফাতেই হবে পঞ্চায়েত ভোট। গ্রাম বাংলার দখল কার হাতে থাকবে, তা জানা যাবে আগামী ১৭ মে। পুনর্নির্বাচনের জন্য মে মাসের ১৬ তারিখ ধার্য করে রাখা হয়েছে বলে কমিশন সূত্রে খবর।

আরও পড়ুন, ১৪ মে এক দফাতেই পঞ্চায়েত ভোট, কমিশনকে ফ্যাক্স করে প্রস্তাব রাজ্যের

মে মাসের ১৪ তারিখ রাজ্যে পঞ্চায়েত ভোট করার প্রস্তাব দেয় রাজ্য সরকার। বৃহস্পতিবার ফ্যাক্স করে রাজ্য নির্বাচন কমিশনকে এই প্রস্তাব দেয় সরকার। শুধু তাই নয়, পঞ্চায়েত ভোট একদফায় করার জন্য নবান্নের তরফে প্রস্তাব দেওয়া হয়। আগামী ১৬ মে ভোটগণনার দিন ধার্য করার প্রস্তাব কমিশনকে দিয়েছিল রাজ্য। সরকারের এই প্রস্তাব পাওয়ার পরই ফের বৈঠকে বসে রাজ্য নির্বাচন কমিশন।

আরও পড়ুন, রাজ্যের আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি বোঝাতে বাংলাদেশের ছবি! বিজেপির নির্বাচনী ইস্তাহারে বিতর্ক

অন্যদিকে গত ২ দিন ধরে পঞ্চায়েত ভোট নিয়ে রাজ্য নির্বাচন কমিশন ও রাজ্য সরকারের বৈঠকে কোনও রফাসূত্র বেরোয়নি। বুধবারও রাজ্য ও কমিশন পঞ্চায়েত ভোটের নির্ঘণ্ট নিয়ে আলোচনা করতে বৈঠকে বসেছিল। কিন্তু কালও জট না কাটায় পঞ্চায়েত ভোটের নির্ঘণ্ট ঘোষণা করতে পারেনি কমিশন।

আরও পড়ুনপঞ্চায়েত ভোট: ই-মেলে মনোনয়ন নিয়ে হস্তক্ষেপ নয়, জানাল হাইকোর্ট

কমিশন সূত্রে জানা গিয়েছিল, মূলত দুটি বিষয় নিয়েই জট তৈরি হয়েছিল। রমজান মাসের আগে পঞ্চায়েত ভোট করা হবে নাকি রমজান মাস চলাকালীন ভোট হবে, তা নিয়েই ছিল দোটানা। আগামী ১৬ মে থেকে শুরু হচ্ছে রমজান মাস। অন্যদিকে বুধবার বিভিন্ন মুসলিম সংগঠনের প্রতিনিধিরা রাজ্য নির্বাচন কমিশনে যান। রমজান মাস চলাকালীন যাতে পঞ্চায়েত ভোট না করা হয়, কমিশনকে সেই আর্জি জানিয়েছিলেন তাঁরা।

Stay updated with the latest news headlines and all the latest Politics news download Indian Express Bengali App.

Web Title: Panchayat vote west bengal election commission polling dates announced